বঙ্গবন্ধুর নেতৃত্ব ও আ’লীগের দ্বারা অর্জিত স্বাধীনতার সুফল আজ জাতি ভোগ করছে- মুজিবুল হক এমপি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ বছর প্রতিষ্ঠাবার্ষিকী ‘হীরক জয়ন্তী’ উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৩ জুন) বিকাল ৩ টায় কুমিল্লা নগরীর রামঘাটলাস্থ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালী বের হয়। পরে, র‌্যালিটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো দলীয় কার্যালয়ে ফিরে আসে। পরে, দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় জেলা দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মন্ত্রী লোটাস কামাল এমপির সভাপতিত্বে নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রূপম মজুমদারসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভায় মুজিবুল হক এমপি বলেন, আওয়ামীলীগ হলো উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ও বৃহত্তম রাজনৈতিক দল। এই উপমহাদেশে আওয়ামীলীগের মতো প্রাচীন ও ঐতিহ্যবাহী আর কোনো দল নেই। এই দেশে আওয়ামীলীগের অনেক অর্জন রয়েছে। আওয়ামীলীগ এই দেশকে অনেক কিছু দিয়েছেও। তার মধ্যে সবচেয়ে বড় ও মূল্যবান অর্জন হচ্ছে এই দেশের স্বাধীনতা। এটা চিরন্তন সত্য। আর এই স্বাধীনতা অর্জনের কারণেই বাঙ্গালীরা আজ বিভিন্ন জায়গায় সম্মানিত হতে পেরেছে। পাকিস্তান আমলে বাঙ্গালীরা ডিসি, এসপি, সচিব হতে পারতো না। দেশ স্বাধীন হওয়ার পর বাংলার ছেলেরা আজ প্রতিষ্ঠিত ও সম্মানিত। আমরা জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্ব ও আওয়ামীলীগের দ্বারা অর্জিত স্বাধীনতার সুফল আজ ভোগ করছি।
সভাপতির বক্তব্যে জেলা আওয়ামীলীগ সভাপতি আ হ ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা অনেক দূরে এগিয়ে গিয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উদাহরণ দেওয়ার মতো একটি দেশ বিশ্ববাসীর জন্য রেখে গেছেন। এই ১৫ বছরে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই দেশকে অনেক কিছু দিয়েছেন। যা ৬০ বছরে কেউ করতে পারে নাই। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেটা ১৫ বছরে করে দেখিয়েছি। গত ১৫ বছরে আমাদের জিডিপি বেড়েছে, মাথাপিছু আয় বেড়েছে, কর্মসংস্থান বেড়েছে। আওয়ামীলীগের সময়কালে বাংলাদেশের মানুষের জীবনমানের উন্নতি হয়েছে।