বঙ্গবন্ধু লিটারেচার অ্যাওয়ার্ড-২০২২ পেলেন কবি মো: ইয়াছিন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু লিটারেচার অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন কুমিল্লার তরুণ কবি, সংগঠক ও  মানবাধিকার কর্মী মোঃ এমদাদুল হক ইয়াছিন। বাংলা কবিতায় তিনি দেশ প্রেম, প্রকৃতি ও মানবাধিকার নিয়ে কাজ করেন।
সম্প্রতি কবি নজরুল সাহিত্য সংসদ কর্তৃক এ পুরস্কার প্রদান করা হয়। জানা যায়- কবিতায় বিশেষ অবদান রাখায় জাতীয় শোক দিবস উপলক্ষে কবি নজরুল সাহিত্য সংসদ কর্তৃক “বঙ্গবন্ধু লিটারেচার অ্যাওয়ার্ড”-২০২২ অর্জন করেন তিনি ।
 ইতোমধ্যে তিনি জাতীয় পর্যায়ে অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন ।  এর মধ্যে উল্লেখযোগ্য হলো- হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর সৌজন্যে লেখক সাংবাদিক ফোরাম কুমিল্লা কর্তৃক আয়োজিত বিজয় দিবস সম্মাননা, মানবাধিকার সংস্থা সেভ দ্য হিউম্যানিটি-বাংলাদেশ, জাতীয় মানবাধিকার সোসাইটি, কবি সংসদ বাংলাদেশ, রোটারেক্ট ক্লাব অব কুমিল্লা কর্তৃক উদ্দীপনা পুরস্কার, দৈনিক শ্রমিক, জাতীয় সাপ্তাহিক বাংলার সাথী, সাপ্তাহিক নিরীক্ষণ ও সাপ্তাহিক সমতটের কাগজ পত্রিকা কর্তৃক সম্মাননা অ্যাওয়ার্ড, ভাটি বাংলা সাহিত্য পুরস্কার-২০২১, কবি ফররুখ আহমদ স্মৃতি পদক-২০২২, কবি নজরুল সাহিত্য পুরস্কার-২০২২ গ্রহণ করেন তিনি । সম্প্রতি তিনি কবি নজরুল সাহিত্য সংসদ কর্তৃক “বঙ্গবন্ধু লিটারেচার অ্যাওয়ার্ড-২০২২” অর্জন করেন । এ জন্য তিনি কুমিল্লাবাসীসহ দেশবাসীর দোয়া কামনা করেন। কবি মো: এমদাদুল হক ইয়াছিন জানান, কবিতায় বিশেষ অবদান রাখায় তাকে এ পুরস্কার দেয়া হয়েছে। এটা কুমিল্লার কবিদের জন্য অত্যন্ত গৌরবের। এ জন্য তিনি কবি নজরুল সাহিত্য সংসদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।