বরুড়ায় এস.এস.সি পরীক্ষার প্রশ্নপত্র পাঁচারের চেষ্টার দায়ে ১ শিক্ষক আটক, ৩ জনকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লার বরুড়ায় এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে অনুপ্রবেশ করে প্রশ্নপত্র মোবাইলে ধারণ করে বাহিরে পাঁচারের চেষ্টাকালে গনেশ চন্দ্র ধর নামে এক শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে আরো তিনজন শিক্ষককে পরীক্ষা নেওয়ার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার(২ মে) সকালে উপজেলার আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয় এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।
জানা গেছে, মঙ্গলবার আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে বাংলা দ্বিতীয়পত্র (আবশ্যিক) বহুনির্বাচনী পরীক্ষা চলাকালীন সময়ে সকাল প্রায় সোয়া দশটার দিকে গনেশ চন্দ্র ধর নামে এক শিক্ষক ওই কেন্দ্রে অনুপ্রবেশ করেন। এ সময় ওই কেন্দ্রের ৭নং কক্ষ থেকে তিনি তার নিজ মোবাইলে বহুনির্বাচনী প্রশ্নপত্রের ছবি ধারন করে বাহিরে পাচারের চেষ্টা করছিলেন। এসময় টের পেয়ে কেন্দ্রে দায়িত্বরত ট্যাগ অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল হাসান রনি তাকে আটক করে কেন্দ্রের সচিবের মাধ্যমে পুলিশে সোপর্দ করেন। এছাড়া এ ঘটনায় পরীক্ষা কেন্দ্রের যথাযথ দায়িত্ব পালনে অবহেলার কারণে ওই কক্ষের আরো তিনজন শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়েছে। তারা হলেন মো. সফিউল্লাহ, মো. মাহবুব আলম এবং বিউটি আক্তার।
এ ব্যাপারে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয় এস.এস.সি পরীক্ষা কেন্দ্র সচিব প্রধান শিক্ষক ওয়াদুদ মিয়াজী জানান, পরীক্ষা কেন্দ্রে অনুপ্রবেশ এবং বাংলা দ্বিতীয়পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র মোবাইলে ছবি ধারন করে বাহিরে পাচারের চেষ্টার দায়ে শিক্ষক গনেশ চন্দ্র ধরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে এবং কেন্দ্রের পরীক্ষা কক্ষে দায়িত্ব অবহেলা জনিত কারণে তিনজন শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়েছে।