বরুড়ায় বালু উত্তোলনের গর্তে পড়ে দুই ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামে ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তে পড়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন পেরুল গ্রামের মো. সাখাওয়াত হোসেনের ছেলে মো. সোহান (৬) ও মো. রোহান(৪)। বৃহস্পতিবার রাতে দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে সাখাওয়াত হোসেন ধান কাটতে রওনা হন। এই সময় দুই ছেলে বাবার সাথে ধানখেতে যায়। এক পর্যায়ে দুই ছেলেকে বাড়িতে পাঠিয়ে দেন। দীর্ঘক্ষণ দুই ভাই বাড়িতে না যাওয়ায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। এলাকার আশেপাশে মাইকিং করে নিখোঁজ সংবাদ প্রচার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজ সংবাদ প্রচার করেন। বিকেল ৪টায় স্থানীয় একজন ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তের পানিতে ভেসে উঠা দুই ভাইকে দেখেন। স্থানীয়রা তাদের মৃত অবস্থায় উদ্ধার করেন।
নিহত দুই শিশুর বাবা সাখাওয়াত জানান, আমার দুই ছেলে ছিল। তাদের লাশ আমি কাঁধে করে পাশাপাশি কবরে শুইয়েছি। এটা কত কষ্টের তা আমিই বুঝি।
তিনি বলেন, গত দুই মাস পূর্বে পেরুল গ্রামের দীন মোহাম্মদ নামের এক ব্যক্তি ড্রেজার মেশিনের বালু উত্তোলন করে বিক্রি করেন। ওই ড্রেজার মেশিনের বালু উত্তোলনের স্থানটি লোকালয়ের মাঝেই। যার পাশে দেয়া হয়নি কোন নিরাপত্তা বেস্টনি। আমরা বার বার তাকে বলেছি নিরাপত্তা বেস্টনি দিতে। কিন্তু তার পরেও তিনি কোন ব্যবস্থা নেননি।
লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। রাত ৮টায় দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে। দীন মোহাম্মদকে আগেই সতর্ক করেছি যেন নিরাপত্তার ব্যবস্থা করে। কিন্তু সে অবহেলা করেছে। এটা নিয়ে বসবো।