বসন্তপুর বিদ্যানিকেতন মডেল স্কুল এন্ড মাদ্রাসায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

 

 

আবু সুফিয়ান রাসেল।।

কুমিল্লা চৌদ্দগ্রামে অবস্থিত বসন্তপুর বিদ্যানিকেতন মডেল স্কুল এন্ড মাদ্রাসার বার্ষিক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল (২ ডিসেম্বর) শনিবার পঞ্চম শ্রেণীর সমাপনী শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ ফরহাদ উদ্দিন এর পরিচালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সিরহাট তাহেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শরীফ মোহাম্মদ ইউসুফ, বসন্তপুর বিদ্যানিকেতন মডেল স্কুল এন্ড মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা নুরুল আমিন,বসন্তপুর মহিলা দাখিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মাওলানা জসিম উদ্দিন, বারাইশ আল মদিনা মডেল স্কুল এন্ড মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মুহাম্মদ হাসান,সহকারী প্রধান শিক্ষক

ফরহাদ রেজা, সহকারী শিক্ষক মো. সোহেল রানা, সুমি আক্তার, শাহনাজ আক্তার, রুবি আক্তার, সুইটি আক্তার, মুর্শিদা আক্তার, হাজেরা আক্তার,জুলিয়া আক্তারসহ অন্যান্য শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে সম্মাননা স্মারক ও পুরস্কার তুলে দেওয়া হয়। এতে শিক্ষার্থীরা উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করে।

প্রতিষ্ঠান পরিচালকের বক্তব্যে জনাব ফরহাদ উদ্দিন বলেন, শুধুমাত্র শিক্ষার্থীদের সুশিক্ষা দানের উদ্দেশ্যেই ২০১৭ সাল থেকে আমাদের এ ক্ষুদ্র পথচলা। বর্তমানে কয়েক ডজন শিক্ষক ও দুই শতাধিক শিক্ষার্থী বিভিন্ন শ্রেণিতে অধ্যয়ন করছে। অপেক্ষাকৃত দুর্বল ও মেধাবী শিক্ষার্থীদের নিয়ে পৃথক পৃথক ব্যাচ গঠনের মাধ্যমে বিশেষ পদ্ধতিতে সহজ পাঠদান আমাদের অনন্য বৈশিষ্ট্য। শিশুদের বাড়ির কাজ না দিয়ে শ্রেণিকক্ষেই দৈনন্দিন পাঠ শেষ করার কারণে শিক্ষার্থীরা মানসিক চাপ অনুভব করে না। এতে তাদের মানসিক বিকাশ আরও সমৃদ্ধ হয়। এছাড়াও শিশুদের ইংরেজিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের রয়েছে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষকবৃন্দ। পাশাপাশি মাদ্রাসা বিভাগে খুব দ্রুতই আরবি শিক্ষার উপর আরও গুরুত্বারোপ করা হবে, চালু হবে আধুনিক শিক্ষা কোর্স।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে মুন্সিরহাট তাহেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শরীফ মোহাম্মদ ইউসুফ বলেন, ভালো ফলাফল অর্জনের জন্য আমাদের অভিভাবকবৃন্দ শহরের শিক্ষা প্রতিষ্ঠানে বাচ্চাদের ভর্তি করিয়ে থাকেন। কিন্তু বর্তমানে আমাদের বিদ্যানিকেতন মডেল স্কুল এন্ড মাদ্রাসায় শিক্ষার গুণগতমান শহরের কোন অংশেই কম নয়। বিশেষ কাউন্সিলিং এর মাধ্যমে এ প্রতিষ্ঠান থেকেই শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জনের রেকর্ড করেছে। যা এ এলাকার মানুষের জন্য আশীর্বাদ। সাফল্যের পাল্লা ভারী করে ভবিষ্যতে আমাদের এ প্রতিষ্ঠান আরও অনেক দূর এগিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত করেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মেরাজুল ইসলাম ও ইসলামি সঙ্গীত পরিবেশন করেন মোসাঃ রুমি আক্তার। আয়োজন শেষে দোয়া মুনাজাত পরিচালনা করেন খিরনশাল ইসলামীয়া সিনিয়র মাদ্রাসা সাবেক সহকারী অধ্যাপক মাওলানা কামাল উদ্দিন।