বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দলে নতুন মুখ এক

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষ নারী ওয়ানডে বিশ্বকাপ ও কমনওয়েলথ গেমসের দলে খুব বেশি পরিবর্তন আনেনি বোর্ড।

দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডানহাতি মিডিয়াম পেসার মারুফা আক্তার ও দলে ফেরানো হয়েছে বাঁহাতি স্পিনার সানজিদা আক্তার মেঘলাকে। বাদ পড়েছেন সুরাইয়া আজমিন ও ফারিহা তৃষ্ণা।

আবুধাবিতে আট দলের অংশগ্রহণে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে ১৪ সেপ্টেম্বর। যা চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

২০১৯ সালে অভিষেকের পর থেকে চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সানজিদা মেঘলা। কমনওয়েলথ গেমস বাছাইয়ের দলেও ছিলেন তিনি। তবে ওয়ানডে বিশ্বকাপে জায়গা হয়নি তার।

অন্যদিকে গত মাসে হওয়া নারী জাতীয় লিগ ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন মারুফা। একই আসরে ১২ উইকেট নিয়েও দল থেকে বাদ পড়ে গেছেন বাঁহাতি পেসার তৃষ্ণা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে খেলার জন্য আগামী ৮ সেপ্টেম্বর আবুধাবিতে চলে যাবে বাংলাদেশ নারী দল। সেখানে বাছাইয়ের খেলা শুরুর আগে পাঁচদিনের কন্ডিশনিং ক্যাম্প করবেন নিগার সুলতানা, সালমা খাতুনরা।

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক, উইকেটরক্ষক), শারমিন আক্তার, শারমিন সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা ও মারুফা আক্তার।