বাংলাদেশের সরকার হাইব্রিড সরকার- ড. খন্দকার মোশাররফ হোসেন

সোহাইবুল ইসলাম সোহাগ ।।
প্রকাশ: ২ মাস আগে

এই আওয়ামীলীগ সরকার কি করে ক্ষমতায় আছে সেটা জনগন জানে।এখন দেখবেন বিদেশ থেকে কাউকে দাওয়াত দেওয়া হয়না।বিদেশ থেকে বলা হয় বাংলাদেশ সরকার হাইব্রিড সরকার। এ দেশে গনতন্ত্র নেই!এ দেশের সরকার রাজনীতির মাঠে এককভাবে থাকতে চায়।বর্তমানে গায়ের জোরে ক্ষমতা টিকে আছে।

শনিবার (৪ঠা ফেব্রুয়ারি) কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক এবং সাবেক সংসদ সদস্য হাজী আমিনুর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভাগীয় সমাবেশ কর্মসূচিতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,জনগণ জানে এই সরকার দিনের ভোট রাতে দেওয়ার সরকার।তারা গনতন্ত্রকে হত্যা করেছে।আওয়ামী লীগ সরকার এখন নতুন খেলায় মেতে উঠেছে।তারা আমাদের নেতাকর্মীদের কথায় কথায় গ্রেফতার করছে।মাস খানেক আগে আপনাদের সাংগঠনিক সম্পাদক কে ও গ্রেফতার করেছিলো।এতে বিএনপি দূর্বল হয় নাই,বিএনপি আরও শক্তিশালী হয়েছে।

বিএনপির কারাবন্দী নেতা–কর্মীদের মুক্তি দাবি করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জেলখানায় আর জায়গা নেই। রাজনৈতিক কর্মীদের বন্দী করে রাখা হয়েছে। দুজনের সেলে সাত–আটজন করে রাখা হচ্ছে। বিএনপির নেতাদের জেলে ভরে, মামলা দিয়ে, গুম–খুন করে ১৫ বছর ধরে ক্ষমতায় টিকে আছে এই সরকার।

১০ দফা কর্মসূচি বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি অংশ হিসেবে কুমিল্লায় বিভাগীয় সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এস এ কে আকরামুজ্জামান,কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ কেন্দ্রীয় ও বিভাগীয় জেলার নেতৃবৃন্দ।