বাড়িতে ডাকাতদলের হামলা-গুলিবর্ষণ, ফেসবুক লাইভে এসে প্রাণ রক্ষা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

লক্ষ্মীপুর  প্রতিনিধি : লক্ষ্মীপুরে সার-কীটনাশক ব্যবসায়ী আবদুস শহীদের বাড়িতে ডাকাতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের শব্দ শোনা গেছে।

সোমবার রাত ১১টার দিকে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউপির পূর্ব চর উভূতি গ্রামের তোফায়েল হাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

এ সময় ডাকাতদলের গুলিবর্ষণের ভয়ে ফেসবুক লাইভে এসে প্রাণ ভিক্ষা চান ওই পরিবারের সন্তান মোহাম্মদ শাহাদাত সৌরভ। তার লাইভ ভিডিওতে গুলির আওয়াজ শোনা যায়। দরজা বন্ধ থাকায় ডাকাতরা বাসায় ঢুকতে পারেনি। তবে লাথি মেরে দরজা ভাঙার জন্য চেষ্টা চালায়।

এ সময় সৌরভের লাইভ ভিডিও দেখে ও গুলির আওয়াজে আশপাশের মানুষ জড়ো হতে থাকে। এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়।

সৌরভ ব্যবসায়ী আবদুস শহীদের ছেলে। তাদের স্থানীয় ডিপুটি বাজারে সার-কীটনাশকের ‘শাহজাদ ট্রেডার্স’ নামের ব্যবসা-প্রতিষ্ঠান রয়েছে।

সৌরভ জানিয়েছেন, রোববার তাদের দোকানে হালখাতা ছিল। সোমবার এক ব্যক্তি বিদেশ যাওয়ার জন্য তাদের কাছে দুই লাখ টাকা রাখেন। তাদের ঘরে প্রায় ৫ লাখ টাকা ও স্বর্ণালংকার ছিল। এজন্যই ডাকাতদল হামলা চালায়। কিছুক্ষণ পর পর গুলি করে তারা। দরজায় লাথি মেরে ভাঙতে চেয়েছিল, কিন্তু পারেনি। লোকজন এলে তারা পালিয়ে যায়।

স্থানীয় সূত্র জানায়, লক্ষ্মীপুর সদর, কমলনগর ও নোয়াখালীর সদর উপজেলার বর্ডার এলাকা তেওয়ারীগঞ্জের আন্ধারমানিক ও পূর্ব চর উভূতি গ্রাম। ওই এলাকায় প্রায়ই ডাকাতিসহ নানা অপকর্মের ঘটনা ঘটে। সেখানে ডাকাতি শেষে হত্যার ঘটনাও রয়েছে।

সৌরভ বলেন, গুলির শব্দে হাত-পা ঠান্ডা হয়ে আসছিল। তাই সবার সহায়তার জন্য ফেসবুক লাইভে গিয়েছি। পরে আশপাশের মানুষ আসতে শুরু করলে ডাকাতরা পালিয়ে গেছে।

তেওয়ারীগঞ্জ ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু বলেন, ঘটনাটি শুনেছি। সবাই গুলি ও ককটেলের কথা বলছে। বিস্তারিত জানতে ঘটনাস্থল যাচ্ছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, ঘটনাটি কেউ আগে জানায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।