বাড়িতে মায়ের লাশ, জানে না এসএসসি পরীক্ষায় বসা ছেলে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৯ মাস আগে

 

নানাবাড়িতে মায়ের লাশ। আর এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ছেলে শফিকুল ইসলাম অনিক। কিন্তু তখনো অনিক জানে না গর্ভধারিনী মা আমেনা বেগম আর বেঁচে নেই।

শনিবার তার পদার্থবিজ্ঞান পরীক্ষা। পরীক্ষা শেষে অনিকের জেঠাতো ভাই রুহুল কুদ্দুস দুলাল চাঁদপুর সদর উপজেলার রঘুনাথপুর নানাবাড়িতে নিতে হলের সামনে অপেক্ষমাণ। বুঝতে দেয়নি কী হয়েছে। তখনো অনিকের জানা নেই নানাবাড়িতে গিয়ে মা বলে ডাকার মতো আর কেউ নেই।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মোহাম্মদপুর গ্রামের মোল্লাবাড়ির কামাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম অনিক। প্রতিদিনের মতো আজও সে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

অনিকের জেঠাতো ভাই জানান, অনিক জগন্নাথপুর হাজি এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল অ্যান্ড কলেজকেন্দ্রে। দীর্ঘদিন মরণবিধি ক্যান্সারের কাছে হার মেনে শনিবার সকালে চিরকালের জন্য ঘুমিয়ে গেছে অনিকের মা। রমজানের আগে চিকিৎসার জন্য বাবার বাড়ি যান তিনি।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবু সাঈদ ও প্রধান শিক্ষক সৈয়দ মুরতেজা কামাল।