গণসমাবেশ কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে কুমিল্লা নগর বিএনপি

গণজোয়ার আওয়ামীলীগ ঠেকাতে পারবে না
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, চলমান আন্দোলনে ভোলায় নূরে আলম ও আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সীগঞ্জে শহিদুল ইসলাম শাওন ও যশোরে আব্দুল আলিমসহ পাঁচজনকে হত্যার প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা বিভাগে গণসমাবেশ করবে কেন্দ্রীয় বিএনপি। গণসমাবেশকে সফল করার জন্য কুমিল্লা মহানগর, জেলা উত্তর ও দক্ষিণ, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হচ্ছে বলে জানিয়েছেন কুমিল্লা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। কুমিল্লা টাউন হল মাঠে গণসমাবেশ করবে বলে জানিয়েছে বিএনপি।

মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু ও সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু জানিয়েছেন, আমাদের নেতা, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, কেন্দ্রীয় বিএনপির ত্রান ও পূন:বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন ভাইয়ের নেতৃত্বে কুমিল্লার ইতিহাসে স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ করব আমরা ইনশাআল্লাহ।

এ বিষয়ে মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু বলেছেন, বর্তমান জবরদখলকারি ও স্বৈরাচার এই আওয়ামীলীগ সরকারের প্রতি মানুষের আর নূন্যতম কোন আস্থা নেই। তারা গত ১৪ বছরে দেশটাকে তলাবিহিন ঝুড়িতে পরিণত করেছে। তাই দেশের জনগণ বিশ^াস করে তাদের ভাগ্য পরিবর্তন করতে হলে আল্লাহর রহমতে বিএনপির কোন বিকল্প নেই। তাই সরকার যতই বাধা দিচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ গুলোতে তত বেশী মানুষ অংশগ্রহন করছে। আমরা নগর মহানগর বিএনপি আমাদের সর্ব শক্তি দিয়ে ২৬ নভেম্বরের সভা সফল করে প্রমান করব, কুমিল্লা নগরীর মাটি বিএনপির ঘাটি।

এই প্রসঙ্গে কুমিল্লা নগর বিএনপির সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু বলেছেন, ২৬ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠেই আমরা গণসমাবেশ করব ইনশাআল্লাহ। এই জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি আমরা গ্রহন করতেছি। আমাদের ২৭টি ওয়ার্ড থেকে কমপক্ষে ৫০ হাজার লোক আসবে টাউন হলের সমাবেশে। মানুষ এখন পরিবর্তন চায়। এই সরকারকে আর এক মুহুর্ত দেখতে চায় না। ইতিমধ্যে কুমিল্লায় গণজোয়ার উঠে গেছে। সরকার ও আওয়ামীলীগ যতই বাধা দেয়ার চেষ্টা করুক না কেন কোন লাভ হবে না।

খুলনা ও ময়মনসিংহের মত যদি পরিবহন বন্ধ করে দেওয়া হয় তখন আপনারা কি করবেন জানতে চাইলে কুমিল্লা মহানগর বিএনপির এই দুই শীর্ষ নেতা পৃথকভাবে বলেন, পরিবহন বন্ধ করে যেমন খুলনার গণজোয়ার আওয়ামীলীগ ঠেকাতে পারেনি। ইনশাআল্লাহ কুমিল্লায়ও পারবে না। সরকার ও সরকারি দল সম্ভাব্য কি কি করতে পারে সকল বিকল্প মাথায় রেখেই আমরা প্রস্তুতি নিতেছি।