বিনা নোটিশে বাখরাবাদ গ্যাসের দু’দিন সরবরাহ বন্ধ

চরম ভোগান্তিতে ২২ হাজার গ্রাহক
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

দেবিদ্বার প্রতিনিধি।।

বিনা নেটিশে বাখরাবাদ গ্যাস ডিস্টিভিউশন কোম্পানি লিমিটেড এর গ্যাস সরবরাহ বন্ধ থাকায় পবিত্র রমজানে চরম ভোগান্তিতে পড়েছে ২২ হাজার গ্রাহক। বাখরাবাদ গ্যাস রেগুলেটিং স্টেশনে যান্ত্রিক ক্রটি দেখিয়ে দুই দিন ধরে কুমিল্লার দেবিদ্বার ও মুরাদনগর উপজেলার আবাসিক ও বাণিজ্যিক গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। বিনা নোটিশে গ্যাস বন্ধ রাখায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে সাধারণ গ্রাহকদের মাঝে।

জানা যায়, রোববার সকাল থেকেই কোন প্রকাশ নেটিশ ছাড়াই বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিভিউশন কোম্পানি লিমিটেড দেবিদ্বার ও মুরাদনগর উপজেলায় গ্রাহকদের মাঝে গ্যাস সরবরাহ বন্ধ রাখেন। এতে পবিত্র রমজান মাসে ইফতার ও সেহেরীর খাবার নিয়ে চরম ভোগান্তিতে পড়ে গ্রাহকরা। অনেকেরই বিকল্প রান্নার ব্যবস্থা না থাকায় হোটেল থেকে খাবার ক্রয় কিংবা চিড়া-মুড়ি খেয়ে রোজা রাখতে হয়েছে। এতে দেবিদ্বার ও মুরাদনগর উপজেলার প্রায় ২২ হাজার গ্রাহকের মধ্যে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

দেবিদ্বার পৌর এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম জানান, গ্যাস লাইন ছাড়া আমার বাসায় রান্না করার বিকল্প কোন ব্যবস্থা না থাকার ইফতার ও সেহেরীর খাবার হোটেল থেকে কিনে আনতে হয়েছে। রোববার সকাল থেকে গ্যাস না পেয়ে, অপেক্ষায় ছিলাম সন্ধ্যায় গ্যাস আসবে বলে। কিন্তু রাতেও না আসায় বিপাকে পড়ি আমরা। বিশেষ করে আবাসিক বাসিন্দাদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

মুরাদনগর উপজেলার আঃ আলিম নামের এক গ্রাহক বলেন, বাখরাবাদ গ্যাস কোম্পানীর কর্মকর্তারা কান্ডজ্ঞানহীন হওয়ায় এভাবে বারবার বিনা নোটিশে গ্যাস সরবরাহ বন্ধ করে দিচ্ছে। রমজানের বিষয়টি তারা মাথায় রাখলে এ কাজটা করতে পারতো না।

সোমবার দুপুরে বাখরাবাদ গ্যাস কোম্পানী শাখার দেবিদ্বার উপ-ব্যাবস্থাপক নূর করিম বলেন, বাখরাবাদ গ্যাস রেগুলেটিং স্টেশনে যান্ত্রিক ক্রটির কারনে দেবিদ্বার ও মুরাদনগর উপজেলায় আবাসিক ও বানিজ্যিক গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। তবে সমস্যা সমাধানে কাজ চলছে। আশা করি সোমবার সন্ধ্যা পর্যন্ত গ্যাসের সরবরাহ চালু হতে পারে।