বিশিষ্ট রাজনীতিবিদ সফিক শিকদার আর নেই

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি সফিকুল ইসলাম শিকদার আর নেই। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। গতকাল সোমবার রাত পোনে ১১ টায় কুমিল্লা নগরীর সিডি প্যাথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যন। তার ছোট ভাই কুমিল্লা মহানগর আওয়ামীলীগ নেতা কবিরুল ইসলাম শিকদার এ কথা নিশ্চিত করেছেন। সফিক শিকদার মৃত্যুকালে স্ত্রী,এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

সফিক শিকদার কুমিল্লা শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ভিপি। তিনি কুমিল্লা পৌরসভার নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে মোমবাতি প্রতীক নিয়ে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন চৌধুরীর কাছে পরাজিত হন। ৯০ এর দশকে তিনি ছিলেন রাজপথ কাঁপানো ছাত্র নেতা।
এর আগে ঢাকায় দীর্ঘ দিন চিকিৎসা শেষে তার একটি পা কেটে ফেলা হয়। পরে ডাক্তারের পরামর্শে তাকে কুমিল্লা নিয়ে আসা হয়। গতকাল সোমবার তার অবস্থার অবনতি হলে তাকে সিডিপ্যাথ হাসপাতালে এনে লাইফ সাপোর্ট দেওয়া হয়। রাত পোনে ১১টায় লাইফ সাপোর্ট খুলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।