বুড়িচংয়ের কংশনগর বাজারের দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

মোঃ জহিরুল হক বাবু ।। কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কের বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের কংশনগর বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার সকাল ১০ টায় একাধিক বুলডেজার দিয়ে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। শুরুতে কিছু ব্যবসায়ীরা বৈধতা দাবি করলেও কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে অভিযান অব্যাহত থাকে।

কুমিল্লা জেলা প্রশাসন ও বুড়িচং উপজেলা প্রশাসন এবং ফায়ার সার্ভিস এর একটি টিম ও দেবপুর পুলিশ ফাড়ির একটি টিম এবং আনসার বাহিনী উপস্থিত থেকে ঝড় বৃষ্টি উপেক্ষা করে এ অভিযান পরিচালনা করেন দীর্ঘ ৫ ঘন্টা অভিযান পরিচালনা করে প্রায় দুই শতাধিক এরও বেশি অবৈধ দোকানপাট উচ্ছেদ করেন ।

অভিযানে নেতৃত্ব দেন বুড়িচং উপজেলা সহকারী কমিশনার ভূমি সামিউল ইসলাম।

তিনি বলেন অনেকদিন যাবত মাইকিং এবং ব্যবসায়ীদেরকে নোটিশ দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছিল। তারা সরিয়ে না নেওয়ার কারণে আজকের এই অভিযান।

বাজারের ব্যবসায়ীরা অহিদুর রহমান বলেন, দীর্ঘ অনেক বছর যাবত এই বাজারে ব্যবসা করে আসছি হঠাৎ করে ভেঙে ফেলায় বিপদে পড়ে গিয়েছি আমরা। এই বাজারে অসংখ্য বেকার মানুষ ব্যবসা করে জীবিকা নির্বাহ করত, হঠাৎ করে সরকারের এমন সিদ্ধান্ত আবার বেকার হয়ে পড়েছে এ বাজারের লোকজন।