বুড়িচংয়ে যানবাহন থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগে ২২ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

কুমিল্লা বুড়িচংয়ে সড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। রোববার দিনব্যাপী উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ছামিউল ইসলাম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় বুড়িচং উপজেলা সদরে ।
এসময় কুমিল্লা ও ব্রাহ্মণপাড়া গামী যাত্রীদের অভিযোগ ঈদের পূর্ব হতে এ সড়কে সিএনজি অটোরিকশা, বাস ও বিভিন্ন যান বাহনে অতিরিক্ত ভাড়া আদায় করা অব্যহৃত রয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই সিএনজি অটোরিকশা চালককে আটক করে। প্রত্যেক চালকে যাত্রী থেকে অতিরিক্ত ভাড়া আদায় প্রমান পাওয়ায় জন প্রতি ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা আদায় করে। চালক হল আলাউদ্দিন ও জামান হোসেন।

অপর দিকে বাজার বিভিন্ন জুতার দোকানে জুতার অতিরিক্ত দাম নেয়ায় দুটি দোকান কে ৩ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করে। দোকানের মালিক হল মোঃ মাহবুবুর রহমান ও মোঃ রাসেল সারওয়ার। অন্য দিকে কুমিল্লা – বুড়িচং – ব্রাহ্মণপাড়া সড়কের ফুটপাত দখল করে ফলের দোকান দিয়ে প্রতিবন্ধকতা করার অভিযোগে আব্দুল মান্নান নামের এক ফল ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে। ষোলনল ইউনিয়ন এর মহিষমাড়া মিয়ার বাজারের আবুল ষ্টোরে মেয়াদ উর্ত্তীণ কোমল পানীয় বিক্রির অভিযোগে ৪ হাজার টাকা জরিমানা আদায় করে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় অভিযান চলাকালীন উপস্থিত ছিলেন বুড়িচং থানার এস আই মোঃ শরীফুর রহমান সঙ্গীয় ফোর্স উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্টিফিকেট পেশকার মোঃ জাহিদুর রহমান, মীর হোসেন সহ আরও অনেকে ।