ব্রাহ্মণপাড়ায় বাড়ীতে ডুকে ৫ প্রবাসীর বৃদ্ধ বাবাকে হত্যার চেষ্টা; সিসিটিভি ফুটেজ ভাইরাল

ব্রাহ্মণপাড়া প্রতিনিধি ।।
প্রকাশ: ২ মাস আগে

ব্রাহ্মণপাড়া উপজেলার চন্ডিপুর গ্রামে প্রবাসীর বাড়ীতে প্রবেশ করে তাদের বৃদ্ধ বাবাকে বাড়ী ছেড়ে দেয়ার হুমকি-ধমকি ও হত্যার চেষ্টা চালায় একদল সন্ত্রাসী। এঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে সন্ত্রাসীদের প্রতিনিয়ত হুমকীর কারনে বাড়ীতে একা থাকা প্রবাসীদের বাবা ও স্বাক্ষীরা বর্তমানে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।
মামলার বিবরনে জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার চন্ডিপুর গ্রামের আবদুল মতিন মেম্বারের ৫ ছেলে শাখাওয়াত হোসেন (সিঙ্গাপুর), ইকবার হোসেন (সিঙ্গাপুর), দিদার হোসেন রাসেল (জাপান), আবু ছোলেমান (কুয়েত), আবু কাউসার রাশেদ (জাপান) প্রবাসে আছেন।। বাড়ীতে ২ ছেলের স্ত্রী ও বৃদ্ধ মতিন মেম্বার বসবাস করে আসছেন।
গত ১১ অক্টোবর তাদের বাড়ীর সামনে থাকা গোমতী নদীর বেরিবাঁধের উপর একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি উন্নয়ন বোর্ড। এ নিয়ে পাশ^বর্তী এলাকার সফিকুর রহমানের ছেলে আবু হানিফ, জালাল মিয়া, আবদুর রব, আবু হানিফের ছেলে জুলহাস প্রবাসীর পরিবারকে দোষি করে।
এর প্রেক্ষিতে সন্ধ্যায় আবু হানিফের ছেলে জুলহাস ১০/১৫ জনের একটি দল নিয়ে প্রবাসীর বাড়ীতে প্রবেশ করে। এসময় তারা ঘরের ভিতর ডুকে তাদের অসুস্থ্য বাবাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে এই বাড়ী ছেরে অন্যত্র চলে যাওয়া জন্য বলেন। মতিন মেম্বার বাড়ী ছাড়তে রাজি না হওয়ায় তাকে হত্যার চেষ্টা চালায় হামলাকারীরা।
আত্মচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে দলবল নিয়ে চলে যায় সন্ত্রাসী দল। যা বাড়ীতে থাকা সিসি টিভি ফুটেজে রেকর্ড হয়।
এ ঘটনায় মতিন মেম্বারের ছেলে ইকবাল হোসেন বাদী হয়ে ৭ জন নামীয় ও অজ্ঞাত আরো জ্জ জনকে আসামী করে ব্রাহ্মণপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
বাদী ইকবাল বলেন, তাদের সকল ভাই প্রবাসে থাকায় বাড়ীটি দখল করে নেয়ার পায়তারা চালাচ্ছে সফিকুল ইসলামের ছেলেরা। বর্তমানে তার বাবা মারাত্মক হুমকির মূখে আছেন। তাছাড়া থানায় অভিযোগ করার পর স্বাক্ষীদেরকেও বিভিন্ন ভাবে হুমকী ধমকী দিচ্ছে আসামীরা।
ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান রুবেল জানান, অভিযোগের ভিত্তিতে থানার উপ পরিদর্শক মোঃ বেলাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।