ব্র্যান্ডের ট্রেড মার্ক নকল করে আইসক্রিম বিক্রি, জরিমানা ২ লাখ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

নাটোরের লালপুর উপজেলায় দেশের নামি ব্র্যান্ডের ট্রেড মার্ক নকল করে আইসক্রিম বিক্রির অভিযোগে একটি কারখানার মালিককে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরেক অভিযানে বড়াইগ্রাম উপজেলায় ভেজাল গুড় তৈরির অপরাধে দুজনকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব এ যৌথ অভিযান পরিচালনা করে। নাটোর র‌্যাব-৫ এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৫ এর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর ও বড়াইগ্রাম থানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব যৌথ অভিযান চালায়। এ সময় লালপুর বাজারে নামি ব্র্যান্ডের ট্রেড মার্ক নকল করে আইসক্রিম উৎপাদনের অপরাধে শ্রাবনী আইসক্রিম ফ্যাকটরিকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, এছাড়া বড়াইগ্রাম থানার আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে চিনি, চুন, ফিটকিরি, ফেব্ররিক কালার ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে সলিম উদ্দিন প্রামানিক, আব্দুল মান্নান ও আতিয়ার রহমানকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ১ হাজার ৮০০ কেজি ভেজাল গুড়, ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ, ১০ কেজি চুন, ১০০ গ্রাম ফেব্ররিক কালার, ২ কেজি ১০০ গ্রাম ফিটকিরি এবং ১০০ গ্রাম সোডা ধ্বংস করা হয়।