মহাসড়কে উল্টো পথের গাড়ি বন্ধে জেলা

ট্রাফিক ও হাইওয়ে পুলিশের যৌথ অভিযান
মোস্তাফিজুর রহমান ।।
প্রকাশ: ৪ মাস আগে

ঈদকে সামনে রেখে যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে মহাসড়কে যাতে উল্টো পথে কোন যানবাহন চলাচল করতে না পারে সেজন্য যৌথ ভাবে কুমিল্লা জেলা ট্রাফিক ও হাইওয়ে পুলিশ অভিযান পরিচালনা করেন।
গতকাল ২৪ মার্চ সকালে মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
এসময় সরেজমিনে দেখা যায়, উল্টো পথে আসা গাড়ি গুলোকে ধরে কাউন্সিলিং করছে। প্রয়োজন বেধে মামলা দিচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে তারা যেন উল্টো পথে গাড়ি না চালায় সে জন্য তাদেরকে সচেতন করা হচ্ছে।
ময়নামতি হাইওয়ে থানার এস আই মো. শরীফ উদ্দিন বলেন, আমাদের কাজ এক কিন্তু আমাদের ইউনিট দুইটা। জেলা পুলিশ স্যারদের নির্দেশে আমরা যৌথ ভাবে মহাসড়কে কাজ করছি।
কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার ট্রাফিক ইনচার্জ মো. সাইফুল ইসলাম বলেন, উল্টো পথে গাড়ি চালানো সাধারণ ড্রাইভারদের স্বভাবগত একটি বৈশিষ্ট্য। তাদেরকে সব সময় উল্টো পথে গাড়ি না চালানোর জন্য নিরুৎসাহিত করি। তারা জেনে শুনে এ নাশকতার রাস্তাটি বেঁচে নিয়েছে। আমরা আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি এটা বন্ধ করার জন্য। আমরা প্রতিনিয়ত কাউন্সিলিং করছি, সচেতন করছি, নিরুৎসাহিত করছি সর্বশেষ তাদেরকে মামলা দিচ্ছি।
কুমিল্লা জেলা ট্রাফিক ইনচার্জ মো. জিয়াউল হক চৌধুরী বলেন, জেলা ট্রাফিক এবং হাইওয়ে পুলিশ যৌথ ভাবে উল্টো পথে আসা গাড়ি বন্ধের উদ্যোগ নিয়েছি। ঈদকে সমানে রেখে কোন ধরনের যানজট কিংবা দুর্ঘটনা যাতে না ঘটে সে জন্য সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করার নির্দেশনা দেওয়া আছে।