মানবিকতার কাজের ফলপ্রসুতে আন্তর্জাতিক অ্যাওয়ার্ড ভূষিত তাহসীন বাহার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

মোস্তাফিজুর রহমান ।। দেশের জয়ীতা পুরষ্কারে ভূষিত হওয়ার পর আন্তর্জাতিক পরিমন্ডলেও সম্মানিত হয়েছেন ডাঃ তাহসীন বাহার। মানবিকতার কাজের ফলপ্রসুতে ব্যাংককে আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন তিনি।

২৪ জুন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এবার বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট-২০২২।

জানা যায়, তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় তাহসীন বাহার এ অ্যাওয়ার্ড অর্জন করেন। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। এ সংগঠনের প্রতিষ্ঠাতা তিনি নিজেই। এ সংগঠনের মাধ্যমে তরুন উদ্যোক্তা তৈরীসহ দেশের প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করে সমাজে অসমান্য অবদান রাখছেন বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে।

সম্মাননা প্রাপ্তিতে তাহসীন বাহার বলেন, ভালো কাজের স্বীকৃতি পেলে অনুপ্রেরণা পাওয়া যায়। সেক্ষেত্রে আন্তর্জাতিকভাবে এমন একটি সম্মাননা আগামীর পথ চলায় তারুণ্যের প্রেরণা জোগাবে।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।