মুরাদনগরে ড্রেজিং করার সময়  ২ জনকে আটক করে  ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

এন এ মুরাদ । । কুমিল্লার মুরাদনগরে অবৈধ  ড্রেজারে কৃষিজমি থেকে মাটি উত্তোলন করার সময়  ২ জন ব্যাক্তিকে আটক করে  ১৫ দিনের কারাদণ্ড  দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত ।  বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অভিষেক দাশ।
সাজাপ্রাপ্তরা হলেন ময়মনসিংহ,রাণিগাঁও এলাকার নুরুল আমিন এর ছেলে শাকিল (২৩) ও মুরাদনগর উপজেলার হারপাকনা গ্রামের ডাঃ আব্দুল আজিজের ছেলে মিজানুর রহমান।
শনিবার সকালে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্যাট ও  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা এসময় তাকে সহযোগিতা করেন  মুরাদনগর থানা পুলিশের এস আই বোরহান উদ্দিন ও তার সঙ্গীয় ফোর্স।

সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ড্রেজিংএ কৃষি জমি নষ্ট করে ফেলছেন  মাটি খেকো অসাধু ব্যাবসায়ীরা। বিষয়টি জানতে পেরে অভিযানে বের হন প্রশাসনের লোকজন। এসময় তারা  উপজেলার নবীপুর (পূর্ব), নবীপুর (পশ্চিম) এবং ছালিয়াকান্দি ইউনিয়নের বোরারচর, নেয়ামতকান্দি ও সুবিলারচরে অভিযান পরিচালনাকালে ২ জনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন এবং  ড্রেজারের প্রায় ২৫০ টি পাইপ বিনষ্টসহ ৯ টি মেশিন জব্দ করেন।
এবিষয়ে মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হুদা বলেন – জেলা প্রশাসকের নির্দেশে ড্রেজারের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে।
যতক্ষণ পর্যন্ত তাদের বন্ধ করা না যাবে, ততক্ষণ এই অভিযান চলবে।