মোটরসাইকেলের এয়ার ফিল্টারে ১০ হাজার ইয়াাবা, আটক-১

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। মোটরসাইকেলের এয়ার ফিটারের ভেতর লুকিয়ে ইয়াাবা ট্যাবলেট পরিবহনের সময় মোঃ মফিজুল ইসলাম (৩৯) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে ১০ হাজার ৫০ পিস অক্ষত এবং ২৫ গ্রাম ভাঙ্গা ইয়াবা জব্দ করা হয়েছে। মফিজুল দিনাজপুর জেলার হাকিমপুর থানার সাধুরিয়া গ্রামের মোখলেছুর রহমানের ছেলে। হাকিমপুর প্রতিনিধি পরিচয়ে দৈনিক প্রভাতের আলো ও ট্রাস্ট নিউজ ২৪ নামে দুটি গণমাধ্যমে আইডি কার্ড পাওয়া গেছে ওই ব্যক্তির কাছে।
শুক্রবার বিকেলে কুমিল্লা র‌্যাব ১১, সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ১৩ মে ভোরে ঢাকা-চট্টগ্ৰাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানে অভিনব কায়দায় সাংবাদিকতার আড়ালে মোটরসাইকেলের এয়ার ফিল্টারের ভেতর লুকিয়ে ইয়াবা পরিবহনের সময় ১০ হাজার ৫০ পিস অক্ষত এবং ২৫ গ্রাম ভাঙ্গা ইয়াবাসহ মাদক কারবারি কথিত সাংবাদিকে আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, দীর্ঘদিন যাবৎ জব্দকৃত মোটরসাইকেলে করে সুদুর দিনাজপুর হতে কক্সবাজারে গিয়ে মোটরসাইকেলের এয়ার ফিল্টারের ভেতর লুকিয়ে ইয়াবা পরিবহন করতো। মুলত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্যই সে সাংবাদিকতাকে তার পেশার মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতো এবং এই পদ্ধতি অবলম্বন করে সে দেশের বিভিন্ন স্থানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।