মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কুটক্তির প্রতিবাদে কুমিল্লা জুড়ে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কুটক্তির প্রতিবাদে ভারতের ক্ষমতাসীন বিজেপির দুই সিনিয়র নেতা নুপুর শর্মা ও নবীন জিন্দলের শাস্তির দাবিতে কুমিল্লাজুড়ে বিক্ষোভ মিছিল হয়। শুক্রবার জুম্মার নামাজ শেষেবিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।
জুম্মার নামাজের পরেই প্লেকার্ড-ব্যানার ফেস্টুন নিয়ে নগরীর কান্দিরপাড়ে একত্রিত হন সাধারণ মুসুল্লিরা। স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠে গোটা নগরী। তারা নুপুর শর্মা ও নবীন জিন্দালের শাস্তির পাশাপাশি ভারতীয় পন্য বয়কটের আহবান জানান।
তৌহিদী জনতার ব্যানারে একটি বিক্ষোভ মিছিল নগরীর কান্দিরপাড় থেকে শুরু হয়। জিলা স্কুল শিল্পকলা একাডেমী হয়ে নগরীর পুলিশ লাইন এলাকা হয়ে টাউনহলে এসে মিলিত হন।
তৌহিদী জনতার ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলে উপস্থিত মাওলানা মনিরুল ইসলাম কাসেমী বলেন, প্রিয় নবীর প্রতি কুটুক্তি আমাদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। আমরা তাদের বিচার চাই।
মুফতি শামসুল ইসলাম বলেন, ইতিহাস স্বাক্ষী যারা যখনই মহানবীকে নিয়ে কুটক্তি করেছে তারা লাঞ্চিত হয়েছে, অপমানিত হয়েছে।
কাদেরিয়া ইসহাকিয়া ফাউন্ডেশনের উদ্যোক্তে আরেকটি বিক্ষোভ মিছিলে উপস্থিত
আক্তার হোসেন নামে একজন বলেন, আমরাতো কারো ধর্ম নিয়ে কথা বলি না। তাহলে কেন নুপুর শর্মা, জিন্দাল আমাদের নবীকে নিয়ে কুটক্তি করেছে। আজ তারা আমাদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। আমি বিশ্বাস করি নুপুর শর্মা- ও জিন্দাল ধর্মীয় ইস্যু নিয়ে পুরো বিশ্বে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তাদের যথাযোগ্য শাস্তি হওয়া উচিৎ।
এদিকে বিক্ষাভরত মুসুলমানরা যেন শান্তিপূর্ণভাবেই তাদের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শেষ করতে পারে সে জন্য নগরীজুড়ে বাড়তি পুলিশ মোতায়েন ছিলো বলে জানান কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদুর রহমান। পুলিশ কর্মকর্তা সহিদ আরো জানান, বিক্ষোভের সময় কুমিল্লার কোথাও কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয় নি।