লক্ষ্মীপুরের অপহৃত স্কুলছাত্রী নোয়াখালীতে উদ্ধার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

লক্ষ্মীপুর  প্রতিনিধি : লক্ষ্মীপুর থেকে অপহৃত এক স্কুলছাত্রীকে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণকারী আলাউদ্দিনকে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার নিজ বাসা থেকে আটক করা হয়। এর আগে তিনি বিয়ের প্রলোভন দেখিয়ে ওই স্কুল ছাত্রীকে অপহরণ করে।

গ্রেফতার আলাউদ্দিন বেগমগঞ্জ উপজেলার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের করিমপুর গ্রামের মনু বেপারী বাড়ির দ্বীন মোহাম্মদের ছেলে। তাকে নিজ বসতঘর থেকে আটক করা হয়। আর সেখান থেকেই অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়েছে।

ভিকটিম কিশোরী লক্ষ্মীপুর পৌরসভার বাসিন্দা। নোয়াখালী র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বৃহস্পতিবার  রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীকে আটক করা হয়েছে। পরে অপহরণকারীকে লক্ষ্মীপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব জানায়, গত শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে পৌর প্রাইমারী ট্রেনিং ইনিস্টিটিউটের উত্তর পাশ থেকে ১৬ বছরের ওই স্কুলছাত্রীকে বিয়ের প্রলোভনে অপহরণ করে আলাউদ্দিন। এ সময় তাকে মো. সালাউদ্দিন নামে আরেকজন সহযোগিতা করে। এ ঘটনায় গত বুধবার ভিকটিমের মা লক্ষ্মীপুর সদর থানায় বাদি হয়ে মামলা দায়ের করেন।

ভিকটিমের মায়ের দেওয়া অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব অভিযান চালিয়ে বুধবার রাতে ভিকটিমকে উদ্ধার করে। আর অভিযুক্ত আসামিকে বেগমগঞ্জ থেকে আটক করা হয়।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, অপহরণকারী আলাউদ্দিনকে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।