লাকসামে  হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন সম্পন্ন

কুমিল্লা, ফেনী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার ৮০ জন প্রতিযোগী অংশ নিয়েছেন
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

প্রেস বিজ্ঞপ্তি।।
সৌদি অ্যাম্বাসি বাংলাদেশ কর্তৃক আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতা- ২০২৩ এর কুমিল্লা অঞ্চলের অডিশন অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার (২৫ আগস্ট) কুমিল্লা জেলার লাকসাম উপজেলার জামিয়াতুল আবরার আল ইসলামিয়ায় দিনব্যাপী চলেছে অডিশন পর্ব। কুমিল্লা, ফেনী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া- মোট চার জেলার বিভিন্ন হিফজ মাদরাসার প্রায় আশিজন প্রতিযোগী অডিশনে অংশগ্রহণ নিয়েছে।
কুমিল্লা অঞ্চলের এই অডিশন থেকে সেরা ১২ জন চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে। তারা, পর্যায়ক্রমে বিভাগীয় ও জাতীয় প্রতিযোগিতায় অংশ নেবে। চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম হওয়া প্রতিযোগী পবিত্র ওমরাহ করার সুযোগসহ ষাট হাজার টাকা নগদ অর্থ পুরস্কার পাবে। এ ছাড়া, অন্যান্য প্রতিযোগীদের বিভিন্ন অঙ্কের আর্থিক পুরস্কার পাবে।
প্রতিযোগিতার অডিশন পর্ব পরিচালনা করেছেন হাফেজ মাওলানা মুহাম্মদ উল্লাহ। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আশরাফ আলী ও হাফেজ মাওলানা মাসুদ ফরিদী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা খুরশিদ আলম আমজাদী, মাওলানা লোকমান আশরাফী ও মাওলানা মুহাম্মদ ইউসুফ।
প্রতিযোগিতা সম্পর্কে আয়োজন সমন্বয়ক মুফতি রাফি মাহমুদ বলেন, ‘সৌদি অ্যাম্বাসি বাংলাদেশ কর্তৃক আয়োজিত এই হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন ইতোপূর্বে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হলেও কুমিল্লার লাকসামে এবারই প্রথম। আলহামদুলিল্লাহ প্রথম বছরেই আমরা সফলভাবে অডিশন সম্পন্ন করতে পেরেছি। প্রতিযোগীতার চট্টগ্রাম বিভাগীয় আহ্বায়ক প্রফেসর ডক্টর শফী উদ্দিন মাদানীসহ অডিশন বাস্তবায়নে সহায়তা করা সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’