লালমাইয়ে হিমাগারে অবৈধ মজুদ ৪ লক্ষাধিক ডিম; ১ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

কুমিল্লার লালমাইয়ে মেঘনা কোল্ড স্টোরেজে লাইসেন্সবিহীন প্রায় ৪ লাখ ২৭ হাজার ৫০০ পিস ডিম অবৈধভাবে মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করায় ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত এবং সেই সাথে মজুদকৃত ডিম নিলামে তুলে ২৭ লাখ টাকায় বিক্রি করা হয়। বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে লালমাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজানা আক্তারের নেতৃত্বে উপজেলার বাগমারাস্থ বরল মেঘনা কোল্ড স্টোরেজ লিমিটেডে এ অভিযান পরিচালনা করা হয়। এর আগে গত ১৬ মে একই হিমাগারে ২১ লাখ ডিম অবৈধভাবে মজুদ রাখার দায়ে ওই প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, একটি সিন্ডিকেট ডিমের বাজার অস্থিতিশীল অবৈধভাবে মজুদ রেখেছে এমন খবরে বৃহস্পতিবার সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ লাখ ২৭ হাজার ৫০০ পিস ডিমের সন্ধান পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় প্রতিষ্ঠানের ম্যানেজার ফারুক আহম্মেদ কে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং ঘটনাস্থলেই ডিমগুলো নিলামে তুলে বিক্রি করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজানা আক্তার জানান, বরল মেঘনা কোল্ড স্টোরেজে লাইসেন্সবিহীন অবৈধভাবে ডিম মজুদ রাখা বিষয়ে আগেও একবার অভিযান হয়েছে৷ আমরা বলেছি যে পন্য রাখার অনুমতি নেই সেগুলো যাতে এই হিমাগারে না রাখে। এ ধরনের ঘোষণা তাদেরকে দেওয়া হয়েছে এবং পন্য সরিয়ে নেওয়ার জন্য সময়-সুযোগও দেওয়া হয়েছে। আজকে এসে দেখি তারা সেটা মানেননি। যেহেতু এখানে ডিম মজুদ রাখার অনুমতি নেই তাই সবগুলো ডিম নিলাম করে দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে সবগুলো ডিম এখান থেকে সরিয়ে নিতে বলা হয়েছে।