লোটাস কামাল- মজিবুল হকেই আস্থা রাখতে চান তৃণমুলের নেতাকর্মীরা

কাল কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
শাহাজাদা এমরান
প্রকাশ: ২ মাস আগে

কাউন্সিলর,ডেলিগেটসহ ৫০ হাজারের অধিক নেতাকর্মী জমায়েতের টার্গেট

আগামীকাল ৮ ডিসেম্বর বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে জেলা আওয়ামীলীগ ও এর সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে। এই সম্মেলনকে সফল ভাবে সম্পন্ন করার জন্য গত পক্ষকাল ধরে বিরতীহীন ভাবে কাজ করে যাচ্ছে নেতাকর্মীরা।

অপরদিকে, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের বিভিন্ন স্থরের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা গেছে, বর্তমানের ন্যায় আগামীতেও তারা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে লোটাস কামাল এমপি এবং সাধারণ সম্পাদক হিসেবে মুজিবুল হক এমপিকেই চান। এই দুই শীর্ষ নেতাই তাদের আস্থা ও বিশ^াসের ঠিকানা বলে নেতৃবৃন্দরা জানান।

সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, আল্লাহর রহমতে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইনশাআল্লাহ ৮ ডিসেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সম্মেলন হবে স্মরণকালের বৃহত্তর এবং শান্তিপূর্ণ সম্মেলন হবে। এই সম্মেলনকে সম্পন্ন করার জন্য আমাদের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

জানা যায়, আগামীকাল ৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ২ টায় কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা হাই স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুুষ্ঠিত হবে। সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি ও অর্থ মন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল ও ওরফে লোটাস কামাল এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক , সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহবুব স্বপন এমপি,কেন্দ্রীয় ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নাসিমুল আলম চৌধুরী নজরুল এমপি,সিনিয়র সদস্য এড. আবুল হাশেম খান এমপি।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের একটি সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের এবারের সম্মেলনটি হবে স্মরণকালের বর্ণাঢ্য ও ব্যাপক আয়োজনের। এই সম্মেলনকে কেন্দ্র করে গত পক্ষকাল ধরে কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামীলীগের ১০টি ইউনিটের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সম্মেলনস্থল বাগমারা হাই স্কুল মাঠ এখন রয়েছে উৎসবের আমেজে। নেতাকর্মীদের পদচারনায় মুখর সম্মেলনস্থল।

সম্মেলন কমিটির নেতারা জানান, সম্মেলনের বিশাল প্যান্ডেলের নির্মাণ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। প্রতিদিন শত শত নেতাকর্মী সম্মেলনের বিশাল কর্মযজ্ঞ দেখতে সেখানে ভীর করছেন। সম্মেলন উপলক্ষে প্রতিটি উপজেলায় পোষ্টার ও দাওয়াত কার্ড পৌঁছে দেওয়া হয়েছে। কাউন্সিলর ও ডেলিগেটসহ ১০টি উপজেলা থেকে প্রায় ৫০ হাজারের অধিক নেতা কর্মী অংশ নেবেন।

এ দিকে,  মঙ্গলবার কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের বিভিন্ন ইউনিটের কমপক্ষে পঁচিশজন ডেলিগেটের সাথে আলাপ করে জানা গেছে, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ বর্তমান সভাপতি লোটাস কামাল এমপি এবং সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপির উপরই আস্থা রাখতে চান। এর কারণ জানতে চাইলে নেতৃবৃন্দ জানান,কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগকে নেতৃত্ব দিতে হলে লোটাস কামাল ও মুজিবুল হকের কোন বিকল্প নেই। তাদের মত বড় মাপের দুই নেতা কুমিল্লা জেলা আওয়ামীলীগকে নেতৃত্ব দিচ্ছেন এটা নি:সন্দেহে কুমিল্লার জন্য অনেক গৌরবের। লোটাস কামাল ও মুজিবুল হকের কারণেই গত ৬ বছরের মধ্যে এক দিনের জন্যও কুমিল্লা জেলা আওয়ামীলীগে কোন গ্রুপিং হয়নি। বরং এই সময়ে অতীতের যে কোন সময়ের তুলনায় কামাল – মুজিবের নেতৃত্বে আওয়ামীলীগ অনেক বেশী সংগঠিত ও শক্তিশালী হয়েছে।

আগামীতে বিএনপি জামায়াতের জ¦ালাও পোড়াও আন্দোলনকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে হলে কামাল ভাই ও মুজিব ভাইয়ের কোন বিকল্প নেই বলেও কাউন্সিলর ও ডেলিগেটরা জানান।
চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আর এক বছরও নেই। এই সময়ে জেলা দক্ষিণের সব আসন গুলো পেতে হলে কামাল ভাই ও মুজিব ভাইয়ের কোন বিকল্প নেই। তাই আমরা চাই কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে লোটাস কামাল ভাই ও সাধারণ সম্পাদক হিসেবে মুজিব ভাই পূনরায় নির্বাচিত হোক।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রুপম মজুমদার বলেন, প্রতিটি উপজেলার ইউনিয়ন,ওয়ার্ডসহ তৃলমুল পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের শত ভাগ আস্থা,বিশ^াস ও সমর্থন রয়েছে জেলা আওয়ামীলীগের শীর্ষ দুই নেতার প্রতি। অত্যান্ত দক্ষতা ও দায়িত্বশীলতার সাথে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার কারণে দক্ষিণ জেলা আওয়ামীলীগ ও এর অন্তগর্ত ১০টি উপজেলার নেতাকর্মীরা বর্তমানে সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ। তাই আগামী দিনে বিএনপি জামায়াতকে রাজপথে মোকাবেলা করতে ও মাননীয় প্রধাণমন্ত্রী , বঙ্গবন্ধুর কণ্যা ও জননেত্রী শেখ হাসিনার ঘোষিত সকল কর্মসূচী সফল বাস্তবায়নের জন্য আসন্ন জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি লোটাস কামাল ভাই ও সাধারণ সম্পদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মুজিব ভাই থাকবেন বলেই জেলা আওয়ামীলীগের সকল স্তরের নেতাকর্মীদের আস্থা ও বিশ^াস। তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐকান্তিক ইচ্ছাও এটি।