শিক্ষক হত্যায় কুবি শিক্ষক সমিতির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

কুবি প্রতিনিধি ।।  সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকারকে হত্যা এবং অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের মানহানির ঘটনায় তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার  (৩০ জুন) সন্ধ্যায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী  ও সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘটনার বিচার দাবি করে শিক্ষকরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভারে অবস্থিত ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা করা ও নড়াইল সদর উপজেলার ইউনাইটেড কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পড়ানোর ঘটনা আমাদের জন্য চরম অপমানজনক ও লজ্জার। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি দুটি ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, প্রতিনিয়ত শিক্ষক সমাজের সাথে সংগঠিত এমন ঘটনা সমগ্র জাতির জন্য উদ্বেগজনক। কিশোর ও যুবসমাজের নৈতিকতা ও মূল্যবোধের এমন চরম অবক্ষয় আমাদের নিদারুণভাবে দুশ্চিন্তাগ্রস্ত করে তুলছে। নতুন প্রজন্মকে ধর্মান্ধতার বাইরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ করতে আমাদের শিক্ষক সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে, যেন তারা আদর্শ জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।