সদর দক্ষিণে পুলিশের সাথে ডাকাতের বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ৪

আহত ২ পুলিশ-২ ডাকাত
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মাটিয়ারা নামক স্থানে ডাকাতির ঘটনায় ২ পুলিশসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছে। শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ৩ ডাকাতসহ আহত পুলিশ সদস্যদেরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই পুলিশ সুপার আবদুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেন ও আহত পুলিশ সদস্যদের খোঁজ নেন।

গুলিবিদ্ধ ডাকাত সদস্যরা হলেন শরীয়তপুর জেলার গোসেরহাট উপজলার আলোইবতি গ্রামের রহিম ( ৪৯) ও কুমিল্লা লালমাই উপজেলার হতগড়া গ্রামের মোঃ সাব্বির (১৭)। আটক রহিমের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ম্যাগাজিন ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় এএসআই ইয়াসিন ও কনস্টেবল মামুন ও আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী ।

টহল পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি দেবাশীষ চৌধুরী জানান, রাত সাড়ে ১২ টার দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম মুখী মাটিয়ারা এলাকায় ঢাকা থেকে ফেনী যাওয়ার পথে সুইডেন প্রবাসী আহমেদ হোসেনকে বহনকারী প্রাইভেট কারের তলায় লোহার রড ছুঁড়ে একদল ডাকাত গাড়ি থামায়। তাকে ও চালককে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা মূল্যবান সামগ্রী তথা ল্যাপটপ, স্বর্ণ, ডলার ও মোবাইল ফোন সহ আরও মালামাল ছিনিয়ে নিয়ে যায়। এ সময় কাছাকাছি থাকা সদর দক্ষিণ থানা পুলিশের পেট্রল টিম খবর পেয়ে দ্রুত সেখানে এসে ডাকাতি প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে চায়। তখন পুলিশ বাধ্য হয়ে আত্মরক্ষার্থে শর্টগান থেকে পাল্টা গুলি ছুঁড়ে। এতে দুজন ডাকাত গুলিবিদ্ধ হয়। অন্য ডাকাতরা পালিয়ে যায়। মোবাইল ফোন ছাড়া লুন্ঠিত সকল মালামাল পুলিশ উদ্ধার করে।

আজ রোববার ডাকাতির ঘটনায় মামলা করা হয়েছে।