সম্মেলন অনুষ্ঠিত ‘পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে বিডি ক্লিন’

# বিডি ক্লিন কুমিল্লার দায়িত্বশীলদের
জাহিদ হাসান নাইম ।।
প্রকাশ: ১ মাস আগে

‘এই শহর আমার, এই দেশ আমার, পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিডি ক্লিন কুমিল্লার দায়িত্বশীল সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়।
শুক্রবার সকাল ১১ টায় (১৯ এপ্রিল) বিডি ক্লিন কুমিল্লার উদ্যোগে কুমিল্লার সিটি কর্পোরেশন হল রুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
জাতীয় সঙ্গীত পরিবেশন ও কুরআন তিলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরে, স্বাগত বক্তব্য রাখেন বিডি ক্লিন কুমিল্লা জেলার অতিরিক্ত সমন্বয়ক মোঃ মনির হোসেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন বিডি ক্লিন কুমিল্লার জেলা সমন্বয়ক মোঃ মোসলেহ উদ্দিন মোল্লা।
এসময় বিডি ক্লিন কুমিল্লার কুমিল্লা জেলার সহ সমন্বয়ক ইমদাদুল হক হৃদয়ের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক সমন্বয়ক ফরহাদ হোসেন।
বিশেষ অতিথির বক্তব্যে শাহাজাদা এমরান বলেন, ভালো কাজগুলোর সাথে নিজেকে সম্পৃক্ত রাখতে পেরে গর্ববোধ করছি। বিডি ক্লিনের বেশীরভাগ সদস্যই ছাত্র। এটা একটা দারুণ বিষয়। আমাদের অবক্ষয়, অপসংস্কৃতিযুক্ত একটি সমাজকে, একটি নোংরা জায়গা কে পরিষ্কার করার দায়িত্ব এই বিডি ক্লিন নিয়েছে। ঝাড়ুদারের কাজটি কোনো ঘৃণার কাজ নয়। কারণ, ঝাড়ুদাররা যদি ঝাড়ু না দিতো, তাহলে আমাদেরকে এই লোকালয় ছেড়ে বন-জঙ্গলে চলে যাওয়া লাগতো। বিডি ক্লিনের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমরা যদি সব কিছু সরকারের দিকে তাকিয়ে থাকি, তাহলে আমাদের দেশ কখনো উন্নয়ন ও সমৃদ্ধশালী হবে না। তাই, বিডি ক্লিন যে কাজগুলো করছে, তা সত্যিই প্রসংসার দাবিদার। আর পরিচ্ছন্নতার আন্দোলন শুরু হওয়া উচিৎ নিজের ঘর থেকে, তাহলে ধীরে ধীরে পরিবার, সমাজ ও গোটা দেশ পরিচ্ছন্ন হয়ে উঠবে।পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে বিডি ক্লিন।
প্রধান বক্তার বক্তব্যে মোঃ ফরহাদ হোসেন বলেন, এখন বিডি ক্লিনের সফলতার সময়। আর, এই সময়ে এসে বিডি ক্লিনের সকল সদস্যদেরকে এক হয়ে কাজ করতে হবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যদি আমাদের কাজে খুশী হতে না পারে, তাহলে আমাদের এত বছরের পরিশ্রম বৃথা হয়ে যাবে। বিডি ক্লিনকে নিয়ে আমাদের আরো সুদূরপ্রসারী চিন্তাও রয়েছে। আমরা মোবাইল এপসের মাধ্যমে আমাদের সাংগঠনিক কাজকে আরো গতিশীল করে তুলবো। বিডি ক্লিন কুমিল্লা পুরো বাংলাদেশের একটা ব্র্যান্ড হবে, এটা আমি চাই।
এসময়, অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি তরিকুল ইসলাম তরুণ, দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার জাহিদ হাসান নাইম, দৈনিক কুমিল্লার জমিনের স্টাফ রিপোর্টার হৃদয় হাসানসহ বিডি ক্লিন কুমিল্লার বিভিন্ন উপজেলার সমন্বয়ক ও সদস্যবৃন্দ।