সিআরসি ফাউন্ডেশনের  অনুষ্ঠানে সিভিল সার্জন – রক্ত দান শুধু পুণ্যের কাজই না, সামাজিক দায়িত্বও

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

মোস্তাফিজুর রহমান ।।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন বলেছেন, একজন মৃতপথ যাত্রী রোগিকে রক্ত দান করা শুধু পুণ্যের কাজই না, সামাজিক দায়িত্বও। এই সামাজিক দায়িত্বটি আরো বেশী করে পালন করতে হবে। আজ আমাদের তরুণ প্রজন্ম প্রযুক্তি নির্ভর হচ্ছে। কিন্তু প্রযুক্তির ভালোটা গ্রহন ও খারাপটা বর্জন করতে হবে। তিনি গতকাল মঙ্গলবার নগরীর নজরুল ইন্সিটিটিউট কেন্দ্রে সিআরসি ফাউন্ডেশনের উদ্বোধন ও সিআরসি ব্লাড ডোনেশান গ্রুপের নব গঠিত কমিটির ঘোষনা ও বিদায় কমিটিকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান বলেছেন, পৃথিবীতে যত ভালো কাজ আছে তার মধ্যে সবচেয়ে বেশী ভালো কাজ হচ্ছে একজন অসুস্থ রোগীকে রক্ত দিয়ে তার জীবন বাঁচানো। এই মহৎ কাজটি করতে আজ আমাদের দেশের তরুণরা যেভাবে এগিয়ে আসছে তাতে আমাদেরকে আশাবাদী করে তোলে। তিনি রক্তদান কর্মসূচীকে সামাজিক আন্দোলনে পরিণত করার জন্য সিআরসি ব্লাড ডোনেশন সদস্যদের প্রতি আহবান জানান।

কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই দিনব্যাপী অনুষ্ঠানে কুমিল্লা রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুল হান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবি ও প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক এড. ইয়াকুব চৌধুরী। বক্তব্য রাখেন, ব্যবস্থাপনা কমিটির সদস্য ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন আহমেদ, কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজের ইনচার্জ জাহাঙ্গীর হোসাইন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, কুমিল্লা রেসিডেন্সিয়াল কলেজের আইসিটি প্রভাষক ও বিতর্ক সংগঠক মো. শরীফ হোসেন।

সকাল থেকেই অনুষ্ঠান শুরু হয়। দিন ব্যাপী অনুষ্ঠানে নতুন কমিটি গ্রহন ও পুরাতন কমিটিকে সংবর্ধনা ছাড়াও নানা সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেয় সিআরসি ব্লাড ডোনেশান গ্রুপের সদস্যরা।