সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বৃক্ষপ্রেমীদের ইফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ইফতার করেছে কুমিল্লা গার্ডেনার্স সোসাইটি। কুমিল্লা নগরীর একটি কমিউনিটি সেন্টারে অর্ধশতাধিক পথশিশুকে নিয়ে এই ইফতার আয়োজন করা হয়। কুমিল্লাকে সবুজে ভরিয়ে দেওয়ার আন্দোলন করা এই সংগঠনটি এবার সামাজিক দায়বদ্ধতা থেকে শিশুদের নিয়ে আনন্দ ভাগাভাগি করে নেয়।
কমিউনিটি সেন্টারটিতে গিয়ে দেখা যায়, শুক্রবার শিশুদের সামনে থরে থরে সাজানো রয়েছে ইফতার সামগ্রী। ইফতার পেয়ে খুশিতে লাফালাফি করছিলো তারা। সাধারণত ইফতার পূর্বমুহূর্তে সব জায়গায় সুনসান নীরবতা থাকলেও এদিন কমিউনিটি সেন্টারটি ছিল কোলাহলপূর্ণ। ভালো খাবার দেখে খুশি ছড়িয়ে পড়ে শিশুদের মাঝে।
পথশিশু তাহমিনা আক্তার জানায়, সবাই আমাদের বকা দেয়। কেউ আদর করে না, ভালো খাবার দেয় না। আজকে গোশত খাচ্ছি, জুস খাচ্ছি, খুব ভালো লাগছে।
আরেক পথশিশু রাকিব জানায়, বহুদিন পর মজার মজার খাবার খাচ্ছি।
কুমিল্লা গার্ডেনার্স সোসাইটির প্রতিষ্ঠাতা ডা. আবু নাঈম বলেন, রমজান এলে ইফতার পার্টির ধুম পড়ে যায়। সুবিধাবঞ্চিত মানুষের কথা সমাজের লোকজন কমই ভাবেন। তাই চিন্তা করলাম, সবাই মিলে আজ আনন্দটা ভাগাভাগি করে নিই। তাই এই আয়োজন। এসময় উপস্থিত ছিলেন জিলা স্কুলের শিক্ষক নাসিমা হাসনা, অ্যাডভোকেট নিগার সুলতানা, ব্যাংকার মাহমুদা সুমি, শামিমা স্নিগ্ধা, রাজিব ও শাকিল প্রমুখ।