স্বপ্নের নতুন ঘরে উঠার আগেই ওপারের ঘরে চলে গেলেন প্রবাসী নিজাম

সিত্রাংয়ে প্রভাব
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

রুবেল মজুমদার।।

নিজাম উদ্দিন। এক মাস আগে মালোশিয়া থেকে ছুটিতে আসেন বাড়িতে, নতুন ঘরের নির্মাণের কাজ শুরু করেন । প্রবাসে থাকাকালীন দীর্ঘদিনের স্বপ্ন ছিল বাড়িতে গিয়ে নতুন ঘর দিবেন। নতুন ঘরের নির্মাণ কাজও শেষ পর্যায়ে। আগামী শুক্রবার(২৮ অক্টোবর) উঠার কথা ছিল নতুন ঘরে। তাই এলাকার মুরব্বিদের সাথে কথা ছিল,ঘরে ওঠার আগে তাদের দাওয়াত দিয়ে তারপরেই উঠবেন ঘরে। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হয়নি! ঘুমাতে পারেননি নিজামের স্বপ্নের নতুর ঘরে।

সোমবার ২৩ অক্টোবর রাত ১০ টায় নিজাম উদ্দিন তার স্ত্রী শারমিন আক্তার সাথী (২২) ও চার বছরের কন্যাশিশু নুসরাতকে নিয়ে রাতের খাওয়া শেষে পুরাতন ঘরে ঘুমাচ্ছেন। হঠাৎ ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে ঘরের উপরে গাছ পড়লে প্রানহানি ঘটে নিজামসহ তার স্ত্রী ও কণ্যার। নিজাম উদ্দিন কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের হেসাখাল ( খামার পাড়) গ্রামের আব্দুল রশিদের ছেলে।

নিহত নিজামের বড় ভাই জামাল উদ্দিন বলেন,এভাবে ভাইকে হারাবো কখনো ভাবতে পারিনি। গতরাত ৭ টায় নিজাম বলছে,ভাই ঘরের রঙের কাজ শেষ করে একবারে ঘরে উঠবো। আজ আমার ভাই চলে গেল ওপারের ঘরে।যেখান থেকে আর কোন দিন আসবে না।

হেসাখাল এলাকার বাসিন্দা জহিরুল বলেন, নিহত নিজাম উদ্দিন দীর্ঘদিন মালোশিয়া প্রবাসী ছিলেন। এক মাস হলো দেশে এসে নতুন বিল্ডিং ঘর করেছে ২২০০ বর্গফুটের। ছেলেটা ছোট বেলা থেকে পরিশ্রমী ছিল। তার শোকে পুরো এলাকা এখন শোকাহত।

এ বিষয় নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুব বলেন,গত রাতে(২৪ অক্টোবর) নিজামসহ তার পরিবারের সদস্যদের উপর বড় গাছে ভেঙে পড়ে। এতে নিজাম ও তার স্ত্রী ও কণ্যা গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’
আমরা উপজেলা প্রশাসনের পক্ষে থেকে নিহত প্রতিজনকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা দাফন সম্পন্ন জন্য সহযোগিতা করছি। এবং পরবর্তীতে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, নিহত নিজামের পরিবারের প্রতি আমরা শোকাহত।জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিকভাবে সহযোগিতা প্রদান করা হবে পরিবারটিকে।