কুসিক নির্বাচন : আ’লীগ-বিএনপিসহ মেয়র পদে ৬ জন

কাউন্সিলর ১২০ , সংরক্ষিত কাউন্সিলর ৩৮জন প্রার্থী
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

স্টাফ রিপোর্টার ।। আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন মঙ্গলবার মেয়র পদে আওয়ামীলীগের ২, বিএনপির ২জনসহ ৬জন মনোনয়নপত্র জমা দিয়েছে। এছাড়া ১২০ জন কাউন্সিলর ও ৩৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর মনোনয়ন দাখিল করেছেন।

মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় ৭ টায় কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রির্টানিং অফিসার মো. শাহেদুন্নবী চৌধুরীর সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আ.লীগের মনোনীত প্রার্থী আরফানুক হক রিফাত, বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র ব্যানারে আ’লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি উপকমিটির সদস্য ও কুমিল্লার চেম্বারে সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান সিআইপি,কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু,মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার ,স্বতন্ত্র প্রার্থী কামরুল হক বাবুল,ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো.রাশেদুল ইসলাম।

শেষদিনে মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া নির্বাচনী নিরাপত্তার কাজে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিজিবির টহল কার্যক্রম অব্যাহত রয়েছে।

রির্টানিং অফিসার মো. শাহেদুন্নবী চৌধুরীর বলেন প্রার্থীদের আচরনবিধি মেনে নির্বাচন করতে হবে । কোনো প্রার্থী আচরনবিধি মেনে না মেনে চললে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।

তফসিল অনুযায়ী, মঙ্গলবার ছিল কুমিল্লা সিটি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।