সংবাদ শিরোনাম
সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
দেশে কোন বাক স্বাধীনতা নেই- হাজী ইয়াছিনক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধের দাবি বুয়েট শিক্ষার্থীদেরফাহাদ হত্যায় জড়িত ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েটইস্কনের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই, এটি মিথ্যা ও ভিত্তিহীন: লেখক ভট্টাচার্যআবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের দু’দিনের কর্মসূচি ঘোষণাবুয়েট ছাত্র ফাহাদের জীবনের শেষ অঙ্ক ফেসবুকে ভাইরালক্যাসিনো-দুর্নীতির শেষ দেখে ছাড়বেন প্রধানমন্ত্রীঐতিহ্যবাহী সোনারগাঁওয়ের বিশ্ব কারু’শিল্প শহরের মর্যাদা লাভপাপের ভারে আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হবে: কর্নেল অলিওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন জয়নাল হাজারী৬ ঘণ্টা ধরে নির্যাতন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড: আবরারের বাবাসম্রাটদের সঙ্গে শোভন-রাব্বানীরও গ্রেফতার চান মওদুদক্যাম্পাসে ছাত্রদল-শিবিরকে নির্যাতন সহ্য করা হবে না: ডাকসু ভিপিপারিবারিক কবরস্থানে চিরঘুমে আবরারআবরার হত্যার বিচার দাবিতে সকাল থেকেই বিক্ষোভে উত্তাল বুয়েটকুষ্টিয়ায় নিজ এলাকায় ফাহাদের ২য় জানাজা সম্পন্নছাত্রলীগের তদন্ত কমিটি আবরারকে সবচেয়ে বেশি মারধর করেন মদ্যপ অনিকফাহাদকে হত্যায় ১৯ জনকে আসামি করে মামলা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ১০, সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার ১১ : হত্যা মামলায় আসামি ১৯ * শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন * রক্তমাখা স্টাম্প, লাঠি, চাপাতি ও ভিডিও ফুটেজ উদ্ধার * ফেসবুকে স্ট্যাটাস দেয়াই কালদেশের পক্ষে কথা বললে সে শিবির হবে, এটা কেমন কথা?হত্যা নয় অনাকাঙ্ক্ষিত মৃত্যু বলছে বুয়েট প্রশাসন

সাকিবদের সামনে আফগান চ্যালেঞ্জ

বাকিদের অনুশীলন শেষ। তখনও দু’জন টিম বয়কে নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে বোলিং অনুশীলন চালিয়ে যাচ্ছেন অধিনায়ক সাকিব আল হাসান। দীর্ঘ সময় এভাবে তাকে অনুশীলন করতে কালে-ভদ্রে দেখা যায়। ফর্মে ফিরতে নিজের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা চালিয়ে যাচ্ছেন এ বাঁ- হাতি অলরাউন্ডার। বিশ্বকাপে দুরন্ত অলরাউন্ড নৈপুণ্যে ইতিহাসের পাতা রাঙানো সাকিবকে সর্বশেষ দুই ম্যাচে চেনাই যায়নি।

ত্রিদেশীয় টি ২০ সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আজ আফগানিস্তান। জিম্বাবুয়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী তারা। টি ২০ ক্রিকেটে তো আরও ভয়ংকর। তবু প্রথম ম্যাচ জয়ের আত্মবিশ্বাসে আফগানিস্তানের বিপক্ষে জয়ের সম্ভাবনা দেখছে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

খারাপ সময়ে খেলোয়াড়দের পাশে থাকার কথা জানালেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। তার বিশ্বাস, বাংলাদেশ দলের সবাই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করছে। কিন্তু হয়ে উঠছে না। মিরপুর ইনডোরে কাল ব্যাটিং কোচ বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট সব সময়ই কঠিন। একজন সব সময় রান করবে না, সাকিবকেও সব সময় একইভাবে দেখা যাবে না। এই দলটাই গত ছয় মাস ধরে ভালো ক্রিকেট খেলছে। দু’একটা ম্যাচে রান না পাওয়ায় হতাশ হয়ে পড়ার মতো কিছু হয়নি। এই দলে অনেক মেধাবী ক্রিকেটার রয়েছে। আমাদের ধৈর্য ধরতে হবে, তাদের ওপর আস্থা রাখতে হবে, বিশ্বাস রাখতে হবে।’

তবে দেশের মাটিতে খেলার কিছু বাড়তি সুবিধা তো আছেই। সঙ্গে ভরসা দিচ্ছেন তরুণ আফিফ হোসেন। ঝড়ো ফিফটিতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রায় হারা ম্যাচ জিতিয়েছেন তিনি। গত বছর টি ২০ অভিষেকে ব্যর্থ হলেও নতুনভাবে আন্তর্জাতিক ক্রিকেটে আফিফ পা রেখেছেন শুক্রবার। লোয়ার মিডলঅর্ডারে আফিফের সঙ্গে মোসাদ্দেকের ধারাবাহিকতাও দলকে ইতিবাচক থাকার সাহস জোগাচ্ছে।

প্রথম ম্যাচে মাত্র ৬০ রানের মধ্যেই ছয় উইকেট হারায় বাংলাদেশ। পরীক্ষিত ব্যাটসম্যানরা কেউই উইকেটে থিতু হতে পারেননি। তার আগে বোলিংয়ে সাকিব চার ওভারে ৪৯ রান দিয়েছেন। তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমানও রান আটকাতে পারেননি। আফগানিস্তানের পেস ও স্পিন বোলিংয়ে অনেক বৈচিত্র্য রয়েছে। তাদের ব্যাটসম্যানরাও এই ফরম্যাটে ধারাবাহিক ও আক্রমণাত্মক।

এছাড়া সাকিবের অধিনায়কত্বের ওপর সবাই আস্থা রাখতে পারছেন না। সব মিলিয়ে যেন দুঃসময়ের মধ্যে বাংলাদেশ। দলের সবারই বিশ্বাস ছিল একটি জয়ই আবার দলকে ধারাবাহিকতায় ফেরাবে। সেই জয়টা এসেছে শুক্রবার। এখন ধারাবাহিকতা ধরে রেখে এগোতে পারলেই সব ঠিক থাকবে!

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *