শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
কুমিল­ায় বিদেশী অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতারদেবিদ্বারের যানজট নিয়ে যা বললেন অস্ট্রেলিয়ান পর্যটক আকলেস খুদমুরাদনগরে কৃষকের ওপর সন্ত্রাসী হামলানবীনগরে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ!সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফপৃথিবীর সবচেয়ে রঙিন নদী কানোক্রিসটেলসফেসবুক স্ট্যাটাস দিয়ে নিজের বুকে গুলি চালালো পুলিশকুমিল্লায় দোকানী হত্যা- প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছিরইজিবাইক উল্টে কুবির সাত শিক্ষার্থী আহতব্রাহ্মণপাড়ায় মাঠ জুড়ে গোল আলু গাছের সবুজ সমারোহকুমিল্লায় ৭ জুয়াড়ীকে সাজাফেনীতে নজর কাড়ছে দৃষ্টিনন্দন ভাস্কর্যআখের লালি তৈরিতে মাতোয়ারা বিষ্ণপুরভয়াবহ দুর্ঘটনায় গাড়ি চুরমার, প্রাণে বাঁচলেন আর্জেন্টিনা গোলরক্ষকভৈরবে ছয় মণের বিশাল মাছ দেখতে মানুষের ভিড়নিজে না খাইয়ে মাছকে খাওয়াচ্ছে হাঁস (ভিডিও)কুবিতে সাংবাদিক মারধরের ঘটনায় দুইজনসহ তিন শিক্ষার্থী বহিষ্কারমার্কেন্টাইল ব্যাংক লিমিটেড প্রথম বিভাগ ক্রিকেট লিগ এমসিসিকে হারিয়ে সেমিফাইনালে এফসিআইচাঁদপুরে বেগুনি রঙের ধান নিয়ে সারাদেশে তোলপাড়তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৭

আসিফ বরাবরই স্পষ্টবাদী প্রতিবাদী তারুণ্যের প্রতিক- চন্দন দাস

লেখকের সাথে বন্ধু কন্ঠ শিল্পী আসিফ

দেশবরেণ্য কন্ঠশিল্পী আসিফ আকবরকে গতরাতে সিআইডি তার তেজগাঁও অফিস থেকে গ্রেফতার করেছে।কি দুর্ভাগা জাতি আমরা? তারুণ্যনন্দিত এ শিল্পীকে বানোয়াট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হলো।অথচ এ আসিফের কারনেই একসময় বাংলা গান থেকে মুখ ফিরিয়ে নেয়া যুবসমাজ আবারো বাংলা গানমুখী হয়েছে, যে সময়টাতে আকাশ সংস্কৃতির করাল থাবা বাংলা গানকে গ্রাস করছিল, ঠিক সে মুহূর্তে আসিফ নামের এক দেবদূত বিদেশি সংস্কৃতির টুটি চেপে সে স্থানেই বাংলা গানের কদর ফিরিয়ে দিয়ে দেশমাতৃকা আর মাতৃভাষার প্রতি হৃদয় উজাড় করা ভালোবাসা ঢেলে দিয়েছে।দেশের প্রতি সীমাহীন মমত্ববোধ আর আনুগত্যের এমনই পুরস্কার যে মহৎ হৃদয়ের এ শিল্পীর মিথ্যে অভিযোগে গ্রেফতার বরণ! তাও শফিক তুহিনের মতো লোকেদের অভিযোগে? অভিযোগটি যাচাই করা প্রয়োজন ছিলো নয় কি ইন্টেলিজেন্স ব্রাঞ্চের? নাকি উদ্দেশ্য শুধুই হয়রানি করা।
আসিফ বরাবরই স্পষ্টবাদী প্রতিবাদী তারুণ্যের প্রতিক।ব্যক্তিজীবন থেকে শুরু করে সামাজিক – সাংস্কৃতিক যেখানেই অন্যায় বঞ্চনা দেখেছে,সেখানেই রুখে দাঁড়িয়েছে এবং দাবি আদায় করে ছেড়েছে যার ফসল ভোগ করছে পুরো ইন্ডাস্ট্রি। অথচ আজকের এ দিনে বেনিফিসিয়ারীদের খুঁজে পাওয়া যাচ্ছেনা।এটিই নির্মম বাস্তবতা।
যে অভিযোগ আনা হলো আসিফের বিরুদ্ধে, সে নাকি শফিক তুহিন গংদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করে বাণিজ্য করেছে।ধিক্ তোমাদের শফিক গং! এ যাবত যত শিল্পী বাংলা গানকে সমৃদ্ধ করেছে বা সুনাম কুড়িয়েছে সকলের প্রতি বিনত শ্রদ্ধা রেখেই বলছি,দেশ-বিদেশে সম্মান কুড়ানোর পাশাপাশি এত কাড়ি কাড়ি অর্থ কামানোর অনন্য উদাহরণ এ আসিফই।যেমন কামিয়েছে দু’হাত উজাড় করে বিলিয়েছেও। তোমার মতো মুখোশধারী কতো শয়তান আসিফের কোটি কোটি টাকা মেরে দিয়েছো কখনো বন্ধুবেশে কখনো উপকারী সেজে।আসিফের এতে কিছুই হয়নি,সে এতে পরোয়াও করেনা,অত্যন্ত সাদাসিধে জীবনযাপন তার।প্রকরান্তরে তোমাদের ভাঁড়ামি, কদর্যপূর্ণ চেহারাটাই প্রকাশিত হলো।তবে বেশি দেরী নয়, তোমাদের মুখোশ উন্মোচিত হবেই। অমানিশার আঁধারের ফাঁক গলে পূর্ণিমার চাঁদ হাসবেই।অপেক্ষা শুধু প্রহর গুনার….

লেখক : কুমিল্লার সাংস্কৃতিক সংগঠক। লেখাটি তার ফেসবুক থেকে নেওয়া।

সংবাদটি শেয়ার করুন............
  • 169
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    169
    Shares
  • 169
    Shares



One thought on “আসিফ বরাবরই স্পষ্টবাদী প্রতিবাদী তারুণ্যের প্রতিক- চন্দন দাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *