সংবাদ শিরোনাম
মঙ্গলবার, ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
বুড়িচংয়ের নিখোঁজের ৯ মাস পর প্রবাসীর লাশ মিললো হাসপাতালেটমেটো চাষে স্বপ্ন দেখে গোমতী পাড়ের শহিদশাহাজাদা প্রেসিডেন্ট টিপু সেক্রেটারি- এপেক্স ক্লাব অব কুমিল্লার নতুন কমিটি গঠিতকুমিল্লা বা ব্রাহ্মণবাড়িয়াতে ভারতের ভিসা অফিস খোলার অনুরোধলাকসামে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের মারধর ও বাড়িতে হামলা লুটপাট ও ভাংচুরের অভিযোগকুমিল্লা ৮ – বরুড়ায় হ য ব র ল আওয়ামীলীগ-মহাজোটতাইজুল ঘূর্ণিতে কুপোকাত ওয়েস্ট ইন্ডিজমুরাদনগরে স্বাধীনতা বিরোধী শক্তিকে মনোনয়ন না দিতে শেখ হাসিনার প্রতি আহবানমুরাদনগরে বিএনপিতে চার ভাইয়ের মনোনয়ন সংগ্রহচান্দিনায় আ’লীগ -এলডিপি’র সংঘর্ষ: আহত ৭ গ্রেফতার ১একি করলেন কুমিল্লা-৯ এর এমপি তাজুল ইসলাম !কুমিল্লা-৫ : আ’লীগ নেতা ব্যারিস্টার সোহরাবকে নাগরিক ঐক্যের প্রার্থী ঘোষণাদক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লার যুবক নিহতকুমিল্লায় জাতীয় ছাত্র সমাজের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিতউদ্ধোধনী অনুষ্ঠানে পিআইবির পরিচালক- নবীনদের প্রশিক্ষনের সুযোগ করে দিয়ে কুমিল্লা সাংবাদিক সমিতি দক্ষতার পরিচয় দিয়েছেকেন্দ্রীয় শহীদ মিনারে -কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধাএকাদশ সংসদ নির্বাচন : প্রাথমিকের বার্ষিক পরীক্ষা এগিয়ে নেয়ার নির্দেশবিকল্প ধারা থেকে বি.চৌধুরী ,মান্নান ও মাহীকে বহিষ্কারকেমন আছে একসঙ্গে জন্ম নেয়া বুড়িচংয়ের ৪ নবজাতককুমিল্লার যুবদল নেতাকে ঢাকায় কুপিয়ে হত্যা

কুমিল্লা বা ব্রাহ্মণবাড়িয়াতে ভারতের ভিসা অফিস খোলার অনুরোধ

কলকাতা প্রতিনিধি | ২৪ নভেম্বর ২০১৮, শনিবার

বাংলাদেশের কুমিল্লা বা ব্রাহ্মণবাড়িয়াতে ভারতের ভিসা অফিস খোলার অনুরোধ জানিয়ে শুক্রবার ত্রিপুরা বিধানসভায় একটি প্রস্তাব গৃহীত হয়েছে। বিজেপি বিধায়ক বিনয় ভূষণ দাসের আনা একটি ব্যক্তিগত বিলে ভারতের পররাষ্ট্র মন্ত্রককে এ ব্যাপারে উদ্যোগ নেবার অনুরোধ জানানো হয়েছে। বলা হয়েছে, প্রতিবেশি দেশ থেকে আরও বেশি বেশি করে পর্যটক আসার সুবিধার্থে কুমিল্লা কিংবা ব্রাহ্মণবাড়িয়াতে ভারতীয় ভিসা অফিস খোলা প্রয়োজন। ত্রিপুরার বিরোধী দলনেতা ও সাবেক পর্যটন মন্ত্রী সিপিআইএমের রতন ভৌমিকও এই প্রস্তাবে সমর্থন জানিয়েছেন। বর্তমানে ওই অঞ্চলের মানুষকে ভারতের ভিসার জন্য দূরবর্তী চট্টগ্রামে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনে যোগাযোগ করতে হয়। ত্রিপুরা বিধানসভায় গৃহীত বিলে বলা হয়েছে, ত্রিপুরাকে পর্যটক আকর্ষণের কেন্দ্রে পরিণত করতে ভারতের ভিসা নীতির আরও সরলীকরণ এবং সীমান্তবর্তী জেলা কুমিল্লা বা ব্রাহ্মণবাড়িয়াতে ভিসা অফিস খোলার প্রয়োজন রয়েছে। উল্লেখ্য, ত্রিপুরার সোনামুড়া থেকে কুমিল্লার দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। আর আগরতলা-আখাউড়া চেকপোস্ট থেকে ব্রাহ্মণবাড়িয়ার দূরত্ব মাত্র ৭ কিলোমিটার।

ত্রিপুরার সাবেক পর্যটনমন্ত্রী রতন ভৌমিক বলেছেন, বাংলাদেশ থেকেই ত্রিপুরায় সবচেয়ে বেশি পর্যটক আসেন। তাই তিনি নিকটবর্তী এলাকায় ভিসা অফিস খোলার পাশাপাশি ডাবল এন্ট্রি ভিসা চালু করার দাবি জানিয়েছেন। বর্তমান নিয়ম অনুযায়ী যে চেকপোস্ট দিয়ে পর্যটক আসবেন তাকে সেই চেকপোস্ট দিয়েই ফেরত যেতে হয়। এর ফলে অনেক পর্যটকই অসুবিধার মুখোমুখি হন। বিলটি নিয়ে বলতে উঠে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেছেন, রাজ্যের অর্থনৈতিক সমৃদ্ধি এবং কর্মসংস্থানের প্রয়োজনে তার সরকার পর্যটন শিল্পকে উন্নত করার উপর বিশেষ গুরুত্ব দিচ্ছে। তাই এই প্রস্তাটিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রকের কাছে পাঠানো হবে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *