বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
কোরবানির ঈদেও ৯ দিনের ছুটিকুমিল্লায় ৬৫ বছরের বৃদ্ধ কর্তৃক প্রতিবন্ধী মেয়েকে ধষর্ণের অভিযোগসেমিফাইনাল কঠিন, তবে সুযোগ আছে ভালো : রাজ্জাকতিউনিসিয়া থেকে আজ ফিরবেন আরও ২৪ বাংলাদেশিএবার ইউটিউবও কাঁপছে শোয়েবের গতির ঝড়েইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়ে খুশি তিন দেশসংসদ থেকে পদত্যাগের হুমকি বাদলেরখেলোয়াড়দের শেষ বয়সে কষ্ট করতে দেব না : প্রধানমন্ত্রীসিগারেটকে সুবিধা দিয়ে বিড়িকে বঞ্চিত করা ঠিক হবে নাহিউম্যান রাইটসের সাথে এলিনা খানের মতবিনিময়কুমিল্লায় আম্পায়ার্স রিফ্রেসার্স কোর্সের উদ্বোধনমেডিকেল টেস্ট থেকে চিকিৎসকদের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা: স্বাস্থ্যমন্ত্রীসমন্বিত পদক্ষেপে চারটি শালবনকে পর্যটর কেন্দ্র করা যেতে পারেপাঁচদিনের ছুটিতে স্ত্রী-কন্যাকে নিয়ে ফ্রান্স যাবেন সাকিববাংলাদেশকে ব্যঙ্গ করে পাকিস্তানি পত্রিকায় কার্টুন!অর্থবছরের শেষ তিন মাস আগে লুটপাট শুরু হয়: মতিন খসরুদেশের মানুষের কল্যাণ করাই আ.লীগের একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রীবাজেট পাসের আগেই অস্থির নিত্যপণ্যের বাজারআফগানদের চেয়ে কোথায় এগিয়ে, কোথায় পিছিয়ে বাংলাদেশ!জমে উঠেছে সেমির লড়াই, দাবিদার ৮ দল

৩০ ডিসেম্বর পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন নিষিদ্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বৈধ অস্ত্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে জমা দেওয়ার প্রয়োজন নেই। তবে একাদশ জাতীয় নির্বাচন ঘিরে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত বৈধ লাইসেন্সধারী অস্ত্র মালিকরা নিজেদের সঙ্গে তাদের অস্ত্র বহন করতে পারবেন না। নির্বাচন কমিশনের নির্দেশে অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্রের ব্যবহার সংক্রান্ত নির্দেশনা সংবলিত প্রজ্ঞাপন আগামী দু’এক দিনে জারি করা হবে।

বুধবার বিকালে সচিবালয়ে একদশ জাতীয় নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

অপরদিকে বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে এক সমাবেশে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, অতীতে যারা আগুন সন্ত্রাস করেছে, তারাই নির্বাচনকে সামনে রেখে হত্যার রাজনীতিতে নেমেছে।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান খাঁন কামালের সমর্থনে কারওয়ান বাজার ব্যবসায়ী পেশাজীবী জনতারা এ সমাবেশের আয়োজন করে।

 

সচিবালয় আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যারা একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন, তাদের মধ্যে যাদের বৈধ লাইসেন্সের অস্ত্র রয়েছে, তারা নিরাপত্তার প্রয়োজনে নিজেদের কাছে অস্ত্র রাখতে পারবেন। কিন্তু প্রদর্শন করতে পারবেন না।

তিনি বলেন, আমাদের আইনমৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষ এবং প্রশিক্ষিত। যে কোনও নাশকতা মোকাবেলা এবং তা দমনে যোগ্য। কেউ যদি সন্ত্রাস সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা করে, তা কঠোর হাতে দমন করা হবে। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *