সংবাদ শিরোনাম
রবিবার, ৭ই জুন, ২০২০ ইং | ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
কিট সংকটের কারণে কুমেকে করোনার পরীক্ষা বন্ধকুমিল্লা নগরীতে ১৪জনসহ নতুন আক্রান্ত ২৩ :জেলায় বেড়ে দাঁড়াল ১,৪১৩ জনেকুমিল্লায় মেস ভাড়া মওকুফ করে শিক্ষার্থীদের সাহায্যের ঘোষণা দিলেন মেস মালিকমন্তব্য প্রতিবেদন : মৃত ব্যক্তিদের দেহ থেকে করোনা ছড়ায় না, দাফন কাফনে যারা বাধা দিবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ান – শাহাজাদা এমরানকরোনা যোদ্ধা একজন ইউসুফ মোল্লা টিপুর গল্প -মনির আহমেদডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতিকরোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালোকুমিল্লা কারোনায় আক্রান্ত হয়ে আ. লীগের দুই নেতার মৃত্যুকুমেকে পরীক্ষায় পজেটিভ ১০জন ঢাকায় নেগেটিভ!দাম বেড়েছে বেশিরভাগ সবজিরচিকিৎসকসহ কুমিল্লায় করোনায় নতুন আক্রান্ত ১০৫: জেলায় বেড়ে দাঁড়াল ১২৬৮ জনেকরোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩মেস ভাড়ার নিয়ে ভোগান্তিতে কুমিল্লা ৯০ হাজার শিক্ষার্থীকুমিল্লা সিটিতে করোনার নমুনা সংগ্রহে জনবল সংকটকরোনা ভ্যাকসিন উৎপাদনে ৫ কোম্পানি চূড়ান্ত করল যুক্তরাষ্ট্রনোয়াখালীতে করোনায় ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭২দেবীদ্বারে লাশ নিয়ে ঘরের ভিতর স্ত্রী :এগিয়ে আসেননি স্বজনরা,দাফন করলস্বেচ্ছাসেবক লীগসিএমএইচে চিকিৎসাধীন প্রধান বিচারপতিচৌদ্দগ্রামে পোল্ট্রি খামারে করোনার প্রভাব, লোকসানে ব্যবসায়ীরাকুমেকে ১৫৪ বেডের করোনা হাসপাতাল উদ্ধোধন

বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে বাংলাদেশ-ভারত সমঝোতা স্বাক্ষর

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক বিগ বাজেটের সিনেমা নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করবেন ভারতের বিখ্যাত চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল। এর যৌথ প্রযোজনায় আছে বাংলাদেশ ও ভারত।

এরই মধ্যে শুরু হয়েছে প্রস্তুতিকাজ। চিত্রনাট্য গুছিয়ে নিচ্ছেন দুই চিত্রনাট্যকার অতুল তিওয়ারী ও শামা জায়েদী। সেইসঙ্গে এ ছবির কলাকুশলী বাছাই করার কার্যক্রমও চলমান।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে দুই পড়শি দেশ বাংলাদেশ ও ভারত। বাংলাদেশের পক্ষে এফডিসিবি আর ভারতের পক্ষে এনএফডিসি সমঝোতায় স্মারক করে।

bb

ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘ইন্দো-বাংলাদেশ তথ্য-সম্প্রচার মন্ত্রণালয়’ সভায় এ সমঝোতা স্বাক্ষরিত হয়। সেখানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভেদকর।

এদিন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইন্দো-বাংলা সম্পর্ক একটা নতুন উচ্চতা পেয়েছে। দুই দেশ মিলেমিশে বঙ্গবন্ধুর যে বায়োপিক নির্মাণ হচ্ছে সেটি কালজয়ী একটি কাজ হবে।’

বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণে সহায়তা করবে ভারত, এমন প্রতিশ্রুতিও দিয়েছে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২১ সালে বায়োপিকটি মুক্তি পাবে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *