সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
পানির পাইপে আটকা পড়ে লাশ হলেন যুবকছাদে বসে মোবাইলে গেম খেলতে গিয়ে বিদ্যুতের তারে জড়ালেন যুবকস্বপ্ন বন্দি পানিতেশিবগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় ভেজাল ওষুধসহ গ্রেফতার ৯একটি মোরগের দাম ২০ হাজার টাকা!অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা সম্পন্নঅ্যাটর্নি জেনারেলের সম্মানে আজ সুপ্রিমকোর্ট বসছেন নাবেহাল কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক যাত্রী-চালকদের মন খারাপের যাত্রাবাগমারা বাজারে স্থাপনা উচ্ছেদ আতঙ্কে ব্যবসায়ীরাকুমেক হাসপাতাল দীর্ঘ জলাবদ্ধতার দুর্ভোগে চিকিৎসক ও রোগীবুড়িচংয়ে নিখোঁজের দুই মাসে ও উদ্ধার হয় ডলিশরণার্থীর খোঁজে – মৃত ভেবে হানাদার বাহিনী আমাকে ফেলে চলে যায়-আলী আহাম্মদ চৌধুরীঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মারা গেছেনব্রাক্ষনপাড়ায় প্রেমের প্রস্তাব না মানায় তরুনীর দেহ ঝলসে দিল বখাটেরাকুমিল্লায় ৭ কোটি ২৭ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবিব্রাহ্মণবাড়িয়ায় চালের বাজার উর্ধ্বমূখীআশুগঞ্জে ব্যাংক নিরাপত্তাকর্মীর হাত-পা বাধা রক্তাক্ত মরদেহ উদ্ধারড. সাখাওয়াত রাজীবের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনবুড়িচংয়ে গরু চড়াতে গিয়ে ট্রেনের নিচে পড়ে কৃষকের মৃত্যুবিশ্ব পর্যটন দিবস আজ ঘুরে দাঁড়াচ্ছে কুমিল্লার পর্যটন শিল্প

নিউজিল্যান্ডে আকস্মিক বন্যা, ঘরবাড়ি ছেড়েছে হাজারো মানুষ

নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলে আকস্মিক বন্যা শুরু হয়েছে। বন্যা কবলিত অঞ্চলটির হাজারো মানুষ ঘরবাড়ি ছেড়ে অন্যত্র যেতে বাধ্য হয়েছেন। এছাড়া প্রত্যন্ত মিলফোর্ড সাউন্ড পর্যটন কেন্দ্রে আটকা পড়েছেন শত শত পর্যটক। আহত হয়েছেন দুজন। আজ বুধবার আলজাজিরা ও বার্তা সংস্থা এএফপির প্রতেবেদনে এ খবর জানানো হয়েছে।

আলজাজিরার প্রতিবেদন বলা হচ্ছে, নিউজিল্যান্ডের সাউথল্যান্ড অঞ্চলে বিগত ৬০ ঘণ্টায় ১ হাজার মিলিমিটার বৃষ্টিপাতের পর আকস্মিক এ বন্যার সূত্রপাত। ওই অঞ্চলে জরুরি অবস্থা জারি করেছে দেশটির কর্তৃপক্ষ। প্রধান প্রধান সড়কগুলোতে ভূমিধসের আশঙ্কা ও নদীতীরে ফাটল দেখা দেয়ায় এমন পদক্ষেপ নেয়া হয়েছে।

দেশটির সরকার সেখানকার নিম্নাঞ্চল গোরে ও মাতৌরার স্থানীয় বাসিন্দাদের বুধবার ভোরের মধ্যে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। মাতৌরা নদীর পানি তীর ছেপে স্থানীয় এলাকাগুলো প্লাবিত করার আগেই সতর্কতামূলক পদক্ষেপ নেয় কর্তৃপক্ষ। স্রোত আরও বাড়তে থাকায় উইন্ডহ্যাম থেকেও বসিন্দাদের সরিয়ে নেয়ার প্রস্তুতি চলছে।

NewZealand-2.jpg

সাউথল্যান্ডের জরুরি ব্যবস্থাপনা বিভাগের (ইএমএস) মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা ওই এলাকার ৬ হাজার বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেয়ার জন্য নোটিশ জারি করেছি। অন্যত্র সরিয়ে নেয়ার আগে বাসিন্দাদের ওষুধ, পোশাক ও পরিচয়পত্র (আইডি কার্ড) সঙ্গে রাখার জন্য নির্দেশনাও দেয়া হয়েছে।

আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বন্যাপ্লাবিত অঞ্চলগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া স্থানীয় চার্চ ও স্কুলগুলোতে আশ্রয়কেন্দ্র গড়ে তোলা হয়েছে। অনলাইনে পোস্ট হওয়া ছবিতে দেখা গেঠে নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং যেকোনো মুহূর্তে আরও অনেক অঞ্চল প্লাবিত হতে পারে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *