সংবাদ শিরোনাম
বুধবার, ১২ই আগস্ট, ২০২০ ইং | ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
কুমিল্লায় নতুন করে ৪৫ জনের করোনা শনাক্ত: জেলায় বেড়ে দাঁড়াল ৫,৯৮৩বাড়ির সীমানা খুঁটি তুলে ফেলায় ভাইয়ের হাতে ভাই খুনতিতাস উপজেলা ভাইস চেয়ারম্যানের ইয়াবা সেবনের ভিডিও ভাইরালকুমিল্লায় তেল চুরির অভিযোগে দিনমজুরকে পিটিয়ে হত্যা!নিমসারে বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন মাস্টারের স্মরণ সভা ও দোয়া মাহফিলপ্রতারণা করে প্রেম- তারপর বিয়ে, নববধূর আত্মহত্যা, স্বামী গ্রেফতারকুমেক হাসপাতালে করোনা ও উপসর্গে ছয়জনের মৃত্যুকুমিল্লায় প্রধান শিক্ষকের স্বাক্ষর জালিয়াতিনভেম্বর থেকে স্বাভাবিক নিয়মে নির্বাচনী কার্যক্রম শুরুমস্তিষ্কে অস্ত্রোপচার, সংকটাপন্ন প্রণব মুখার্জিবার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনএবার হচ্ছে না পিইসি ও জেএসসি পরীক্ষাবুড়িচংয়ে উপজেলা যুবলীগ নেতা খোরশেদ আলমের জানাযা সম্পন্নকুমিল্লা-চাঁদপুর সড়কের মগবাড়ী-মনোহরা চৌমুহনী হয়ে আমড়াতলী পশ্চিম বাজার দীর্ঘ ২০ বছর যাবৎ প্রায় ৬ কিলোমিটার রাস্তায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহননারী গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার আসামীকে চাঁদপুর থেকে গ্রেফতারব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্টে দাদা-নাতির মৃত্যুকরোনায় কুমিল্লায় নতুন আক্রান্ত ৭১: জেলায় বেড়ে দাঁড়াল ৫,৯৩৮ জনকুমিল্লায় বিনার উদ্ভাবিত জাত সমুহের উপর কৃষি কর্মশালাব্রাহ্মণবাড়িয়ার বড় হুজুরের জানাযায় মানুষের ঢলকুমেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু

কুমিল্লা আইনজীবী সমিতির নির্বাচনে- সভাপতিসহ ৬টি আ’লীগ- সেক্রেটারিসহ ১১টি বিএনপি

স্টাফ রিপোর্টার।।


স্টাফ রিপোর্টার।। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২০ -২০২১ বর্ষের নির্বাচনে কার্যকরী কমিটির ১৭টি পদের মধ্যে সভাপতিসহ ৬টি পদে ক্ষমতাসীন আওয়ামীলীগ পন্থী আইনজীবীরা আর সাধারণ সম্পাদকসহ ১১টি পদে বিএনপি পন্থী আইনজীবীরা জয়লাভ করে।
এর আগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে গত বৃহস্পতিবার সকাল ৯টা হতে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫ টায় শেষ হয়। মোট ১০৯৫ জন ভোটারের মধ্যে ১০৪৮জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। পরে বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার সময় ভোট গণনা শুরু হয়ে আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টায় ভোট গণনা শেষ হয়। নির্বাচনী ফলাফল ঘোষনা করেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহবায়ক এডভোকেট মোঃ নেয়ামত উল্লাহ চৌধুরী (জামান)।

জেলা আইনজীবী সমিতি নির্বাচন পরিচালনা সূত্রে জানা যায়- গত বৃহস্পতিবারে অনুষ্ঠিত জেলা আইনজীবী সমিতির ২০২০-২০২১ সেশনের ম্যানেজিং কমিটির নির্বাচনে এ বছর ১৭টি পদের বিপরীতে আওয়ামীলীগ ও বিএনপির ২টি প্যানেল থেকে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে জেলা আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত (ক্ষমতাসীন আওয়ামীলীগ পন্থী সাদা প্যানেল) সভাপতিসহ আ’লীগ ৬টি পদে এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম মনোনীত ( বিএনপি-জামায়ত পন্থী নীল প্যানেল) সাধারণ সম্পাদকসহ বিএনপি-জামায়াত ১১ টি পদে বিজয় লাভ করে।
জানা যায়- সভাপতি পদে সাদা প্যানেল মনোনীত এড. আবদুল মমিন ফেরদৌস পেয়েছেন- ৫৬১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোঃ শরীফুল ইসলাম পেয়েছেন- ৪৭২ ভোট, সহ-সভাপতি পদে নীল প্যানেল মনোনীত এড. মোঃ সুলতান আহমেদ (৩) পেয়েছেন- ৫৬৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এডভোকেট মোঃ শাহ আলম (১) পেয়েছেন- ৪২৬ ভোট ও সাদা প্যানেল এড. মোঃ জহিরুল হক পেয়েছেন- ৫১১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল এড. মোঃ আব্দুল্লাহ বারী (২)পেয়েছেন ৪৯৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল প্যানেল মনোনীত এড. সামছুর রহমান (ফারুক) পেয়েছেন- ৫৩৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. হারুন রশীদ পেয়েছেন- ৫০২ ভোট, সহ-সাধারণ সম্পাদক পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ তৌহিদুর রহমান (তৌহিদ) পেয়েছেন- ৬৫২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. খন্দকার মারুফ পেয়েছেন- ৩৭১ ভোট, ট্রেজার পদে নীল প্যানেল মনোনীত এড. মোঃ জালাল উদ্দিন পেয়েছেন- ৬০০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. মোঃ আবদুল কাদের (৪) পেয়েছেন- ৪২৫ ভোট, লাইব্রেরী সেক্রেটারি পদে সাদা প্যানেল এডভোকেট মোঃ আনোয়ারুল হক দীপু পেয়েছেন- ৫৫১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোঃ তারিকুল ইসলাম মজুমদার (তারেক) পেয়েছেন- ৪৭৪ ভোট, এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্ণিচার সেক্রেটারি পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ এনামুল হক সরকার পেয়েছেন ৫৪৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত সাবেক সহ-এনরোলম্যান্ট সেক্রেটারি এড. নবেন্দু বিকাশ সর্বাধিকারী (দোলন) পেয়েছেন- ৪৭৩ ভোট, সহ-এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্ণিচার সেক্রেটারি পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ ইয়াছিন পেয়েছেন- ৫৪৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. তাহমিনা মুজাহিদ পেয়েছেন- ৪৭৩ ভোট, রিক্রিয়েশন, কালচারাল এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি পদে সাদা প্যানেল এর এড. মোঃ জামিল আহমেদ (রাতুল) পেয়েছেন- ৫৬৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ বিল্লাল হোসাইন ভূইয়া পেয়েছেন- ৪৬১ ভোট এবং মেম্বার অব দি ম্যানেজিং কমিটি ৭টির মধ্যে নীল প্যানেল এড. মোসাম্মৎ মাহমুদা খামন্ (শিল্পী) ৬০১ ভোট পেয়ে প্রথম হয়েছেন, এডভোকেট মোঃ লুৎফুর রহমান (রাজন) ৫৫১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন, এডভোকেট মোঃ মনির হোসাইন ৫৪৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন, এডভোকেট মোঃ সফি উল্লাহ ৫৪৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন, এডভোকেট মোঃ জামাল হোসাইন ৫৩৭ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন, সাদা প্যানেল এডভোকেট মোঃ দিদারুল হক চৌধুরী ৫৩৫ ভোট পেয়ে ৬ষ্ঠ হয়েছেন ও এডভোকেট মোঃ সাইফুল ইসলাম ৫৩১ ভোট পেয়ে সপ্তম হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *