BREAKING NEWS
Search
শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
বাঁশ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যুকুমিল্লায় র‌্যাবের অভিযানে তিন চাঁদাবাজ গ্রেফতারলালমাইয়ে অটোরিকশা চালক নিখোঁজকুমিল্লায় গরু ডাকাতি চক্রের মূল হোতাসহ গ্রেফতার তিনবুড়িচংয়ে প্রিয়নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদেআহলে সুন্নাত ও ইসলামী ফ্রন্টের মানববন্ধন ফ্রান্স মুসলমানদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে- বাংলাদেশ ইসলামী ফ্রন্টপ্রায় আড়াই মাস অস্ট্রেলিয়ায় থাকবেন কোহলিরা, সূচি চূড়ান্তকাল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রীশুক্রবার থেকে কমতে পারে ইন্টারনেটের গতিসিলেটে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের হামলায় প্রবাসী আহতমুজিব শতবর্ষ উপলক্ষ্যে বুড়িচং উপজেলা কৃষকলীগের কর্মী সভা অনুষ্ঠিতবুড়িচংয়ে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভাচান্দিনায় সরকারি জমি দখল অভিযোগের তদন্ত শুরুশরণার্থীদের খোঁজে-৪২ : কলেমা শিখে ও নামাজের বই দোকানে রেখেও শেষ রক্ষা হয়নি- নিমাই কুমার দত্তনাঙ্গলকোটে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিতচৌদ্দগ্রামে স্ত্রীকে হত্যার দুইদিন পরে বিষপানে স্বামীর আত্মহত্যা!তিতাসে ভাবীকে ধর্ষনের অভিযোগে দেবর গ্রেফতারপবিপ্রবি’র অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগে নতুন চেয়ারম্যানের যোগদান প্রফেসর আবুল বাশার খানবুড়িচংয়ে পুলিশের অভিযানে গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী অাটকনাঙ্গলকোটে প্রবাসী কল্যাণ সোসাইটির সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ

কুমিল্লা আইনজীবী সমিতির নির্বাচনে- সভাপতিসহ ৬টি আ’লীগ- সেক্রেটারিসহ ১১টি বিএনপি

স্টাফ রিপোর্টার।।


স্টাফ রিপোর্টার।। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২০ -২০২১ বর্ষের নির্বাচনে কার্যকরী কমিটির ১৭টি পদের মধ্যে সভাপতিসহ ৬টি পদে ক্ষমতাসীন আওয়ামীলীগ পন্থী আইনজীবীরা আর সাধারণ সম্পাদকসহ ১১টি পদে বিএনপি পন্থী আইনজীবীরা জয়লাভ করে।
এর আগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে গত বৃহস্পতিবার সকাল ৯টা হতে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫ টায় শেষ হয়। মোট ১০৯৫ জন ভোটারের মধ্যে ১০৪৮জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। পরে বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার সময় ভোট গণনা শুরু হয়ে আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টায় ভোট গণনা শেষ হয়। নির্বাচনী ফলাফল ঘোষনা করেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহবায়ক এডভোকেট মোঃ নেয়ামত উল্লাহ চৌধুরী (জামান)।

জেলা আইনজীবী সমিতি নির্বাচন পরিচালনা সূত্রে জানা যায়- গত বৃহস্পতিবারে অনুষ্ঠিত জেলা আইনজীবী সমিতির ২০২০-২০২১ সেশনের ম্যানেজিং কমিটির নির্বাচনে এ বছর ১৭টি পদের বিপরীতে আওয়ামীলীগ ও বিএনপির ২টি প্যানেল থেকে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে জেলা আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত (ক্ষমতাসীন আওয়ামীলীগ পন্থী সাদা প্যানেল) সভাপতিসহ আ’লীগ ৬টি পদে এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম মনোনীত ( বিএনপি-জামায়ত পন্থী নীল প্যানেল) সাধারণ সম্পাদকসহ বিএনপি-জামায়াত ১১ টি পদে বিজয় লাভ করে।
জানা যায়- সভাপতি পদে সাদা প্যানেল মনোনীত এড. আবদুল মমিন ফেরদৌস পেয়েছেন- ৫৬১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোঃ শরীফুল ইসলাম পেয়েছেন- ৪৭২ ভোট, সহ-সভাপতি পদে নীল প্যানেল মনোনীত এড. মোঃ সুলতান আহমেদ (৩) পেয়েছেন- ৫৬৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এডভোকেট মোঃ শাহ আলম (১) পেয়েছেন- ৪২৬ ভোট ও সাদা প্যানেল এড. মোঃ জহিরুল হক পেয়েছেন- ৫১১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল এড. মোঃ আব্দুল্লাহ বারী (২)পেয়েছেন ৪৯৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল প্যানেল মনোনীত এড. সামছুর রহমান (ফারুক) পেয়েছেন- ৫৩৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. হারুন রশীদ পেয়েছেন- ৫০২ ভোট, সহ-সাধারণ সম্পাদক পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ তৌহিদুর রহমান (তৌহিদ) পেয়েছেন- ৬৫২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. খন্দকার মারুফ পেয়েছেন- ৩৭১ ভোট, ট্রেজার পদে নীল প্যানেল মনোনীত এড. মোঃ জালাল উদ্দিন পেয়েছেন- ৬০০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত এড. মোঃ আবদুল কাদের (৪) পেয়েছেন- ৪২৫ ভোট, লাইব্রেরী সেক্রেটারি পদে সাদা প্যানেল এডভোকেট মোঃ আনোয়ারুল হক দীপু পেয়েছেন- ৫৫১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোঃ তারিকুল ইসলাম মজুমদার (তারেক) পেয়েছেন- ৪৭৪ ভোট, এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্ণিচার সেক্রেটারি পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ এনামুল হক সরকার পেয়েছেন ৫৪৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল মনোনীত সাবেক সহ-এনরোলম্যান্ট সেক্রেটারি এড. নবেন্দু বিকাশ সর্বাধিকারী (দোলন) পেয়েছেন- ৪৭৩ ভোট, সহ-এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্ণিচার সেক্রেটারি পদে নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ ইয়াছিন পেয়েছেন- ৫৪৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. তাহমিনা মুজাহিদ পেয়েছেন- ৪৭৩ ভোট, রিক্রিয়েশন, কালচারাল এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি পদে সাদা প্যানেল এর এড. মোঃ জামিল আহমেদ (রাতুল) পেয়েছেন- ৫৬৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল মনোনীত এড. মোহাম্মদ বিল্লাল হোসাইন ভূইয়া পেয়েছেন- ৪৬১ ভোট এবং মেম্বার অব দি ম্যানেজিং কমিটি ৭টির মধ্যে নীল প্যানেল এড. মোসাম্মৎ মাহমুদা খামন্ (শিল্পী) ৬০১ ভোট পেয়ে প্রথম হয়েছেন, এডভোকেট মোঃ লুৎফুর রহমান (রাজন) ৫৫১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন, এডভোকেট মোঃ মনির হোসাইন ৫৪৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন, এডভোকেট মোঃ সফি উল্লাহ ৫৪৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন, এডভোকেট মোঃ জামাল হোসাইন ৫৩৭ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন, সাদা প্যানেল এডভোকেট মোঃ দিদারুল হক চৌধুরী ৫৩৫ ভোট পেয়ে ৬ষ্ঠ হয়েছেন ও এডভোকেট মোঃ সাইফুল ইসলাম ৫৩১ ভোট পেয়ে সপ্তম হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *