সরাইলে বিএনপির সভাপতিসহ ১২ নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা বিএনপির সভাপতি আনিছুল ইসলাম ঠাকুরসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ নেতাকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

রোববার দুপুরে ১২ নেতাকর্মী ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে একটি মামলায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

মামলা ও দলীয় সূত্র জানায়, সরাইল উপজেলা বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে ২০২১ সালের ২৬ মার্চ সরাইল উপজেলা সদরের কেন্দ্রীয় শহিদ মিনারে উপজেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আনিছুল ইসলাম ঠাকুর ও সদস্য সচিব অ্যাডভোকেট নূরুজ্জামান লস্কর তপুর নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের একাংশের নেতাকর্মীরা ফুল দিতে গেলে অপর অংশের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে।

পরে দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কাজে বাঁধা ও মারধরের অভিযোগে বিএনপির সভাপতি আনিছুল ইসলাম ঠাকুরসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রোববার দুপুরে উপজেলা বিএনপির সভাপতি মো. আনিছুল ইসলাম ঠাকুর, যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নূরূল আমীন, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান পলাশ, সদর ইউপি বিএনপির সভাপতি মো. কাঞ্চন মিয়া, সাধারণ সম্পাদক জাকারিয়া, নোয়াগাঁও ইউপি বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান বকুল, কালীকচ্ছ ইউপি বিএনপির সভাপতি মো. ফারূক হোসেন, বিএনপি নেতা হোসেন মিয়া, সালাহ উদ্দিন বিপ্লব, হাসান আলী, যুবদল নেতা ও সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহেল মিয়া, ছাত্রদল নেতা আতিক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।