বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং | ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
রাতে এমপি শম্ভুর চেম্বারে মিন্নির আইনজীবীর বৈঠক নিয়ে তোলপাড়মিন্নির জামিন শুনানি ৩০ জুলাইমিন্নির জামিন চেয়ে ফের আবেদন‘আমরা অভ্যন্তরীণভাবে বলেছি, প্রিয়া ট্রাম্পের কাছে বলেছেন’প্রিয়া সাহার ষড়যন্ত্র সফল হবে না : বীর বাহাদুরহিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার‘আমার পাঞ্জাবি খুলে নুসরাতের গায়ে পরিয়ে দেই’প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচারবুড়িচংয়ে সড়কে বেরিক্যাড দিয়ে ডাকাতিধর্ষণে সাত বছরের শিশু হাসপাতালে, যুবক আটককুমিল্লায় ৩ সহ¯্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নব্যাটিং-বোলিংয়ের চেয়ে ফিল্ডিং ব্যর্থতাই বেশি ভুগিয়েছে টাইগারদেরআইসিসির চোখেও বিশ্বকাপে ব্যর্থ বাংলাদেশ!আমি নিশ্চিত নিয়ম বদলাবে : নিউজিল্যান্ড কোচবিশ্বকাপ জিতিয়ে নাইটহুড উপাধি পাচ্ছেন স্টোকস১০নং ডাইনিং স্ট্রিটে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডবিশ্বকাপ খেলে কত পেলো চ্যাম্পিয়ন ইংল্যান্ড, কত পেলো বাংলাদেশ!‘আমিই এখন সম্ভবত নিউজিল্যান্ডের সবচেয়ে ঘৃণিত বাবা’বিশ্বকাপ জিততে না পেরেও অন্যরকম এক উইলিয়ামসন!নিউজিল্যান্ডকে সহানুভূতি জানালেন বাটলারও

কুমিল্লায় বাসে হামলায় ৮ যাত্রী নিহতের মামলায় খালেদা জিয়ার জামিন না মঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি।।
বার বার শুনানী পিছানোর পর অবশেষে হাইকোর্টের আদেশে সোমবার কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে আটজন হত্যার মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের অধিকতর শুনানি অনুষ্ঠিত হয়েছে। প্রায় এক ঘন্টার শুনানীর পর উভয় পক্ষের যুক্তি তর্ক শুনে বিচারক কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আলী আকবর খালেদা জিয়ার জামিন না মঞ্জুর করেন এবং পরবর্তীতে চার্জ গঠনের জন্য আগামী ২৫ ফেব্রƒয়ারি ধার্য্য করেন। সরকার পক্ষের আইনজীবী পিপি এড. মোস্তাফিজুর রহমান লিটন এবং আসামী পক্ষের আইনজীবী এড. কাইমুল হক রিংকু এ কথা নিশ্চিত করেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী এড. মো. কাইমুল হক বলেন, চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় অবশেষে হাইকোর্টের আদেশে জেলা ও দায়রা জজ প্রায় এক ঘন্টার মত শুনানী করেছেন। এবং জামিন না মঞ্জুর করে আগামী ২৫ ফেব্রুয়ারি চার্জ গঠনের সিদ্ধান্ত দিয়েছেন।
২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা দিয়ে আগুন ধরিয়ে দিলে আটজন যাত্রী নিহত ও ২৭ জন আহত হন। এ ঘটনায় পরদিন জামায়াতের সাবেক সাংসদ সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ বিএনপি ও জামায়াতের ৫৬ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়। পরে খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর ২০১৭ সালে আরেকটি সম্পূরক অভিযোগপত্র আদালতে দেওয়া হয়। উভয় অভিযোগপত্রে খালেদা জিয়ার নাম ৫১ নম্বরে আছে। ২০১৮ সালের ২৮ মে হাইকোর্টেরবচারপতি এ কে এম আসাদুজ্জামান ও জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাঁকে ছয় মাসের জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ৩০ মে চেম্বার জজ জামিনের আদেশ স্থগিত করেন। একই সঙ্গে হাইকোর্টকে পূর্ণাঙ্গ শুনানি করার নির্দেশ দেন। গেল বছরের ১১ জুন হাইকোর্টের বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ বিষয়টি নিম্ন আদালতে নিষ্পত্তির জন্য আদেশ দেন। একই বছরের ১২ সেপ্টেম্বর কুমিল্লার ৫ নম্বর আমলি আদালতে এই মামলার জামিনের শুনানি হয়। পরে আদালতের বিচারক ২০ সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করেন। সেই থেকে বেগম খালেদা জিয়ার জামিনের শুনানী বার বার পিছিয়ে নেওয়া হয়েছিল। অবশেষে ৪ ফেব্রুয়ারি সোমবার তা শুনানী করা হলো।
বর্তমানে খালেদা জিয়া একটি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে আছেন।
বেগম খালেদা জিয়ার আইনজীবী এড. কাইমুল হক রিংকু বলেন, বাসে আগুনে পুড়িয়ে আটজন মারা যাওয়ার এই মামলায় খালেদা জিয়ার নাম এজাহারে তথা মামলার প্রাথমিক বিবরণীতে নেই। গ্রেপ্তার হওয়া তিনজন ব্যক্তি ১৬৪ ধারায় আদালতে খালেদা জিয়ার নাম বলেননি। এরপরও তাঁকে এই মামলায় রাজনৈতিকভাবে জড়ানো হয়।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *