সংবাদ শিরোনাম
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
চৌদ্দগ্রামে পৌর কাউন্সিলরসহ ১৬ জনের করোনা শনাক্ত:মোট আক্রান্ত -৬৩, সুস্থ ২, মৃত্যু ১দেবিদ্বারে চিকিৎসক ও পবিস’র পরিচালকসহ ১৪ জনের করোনা সনাক্তকুমিল্লায় তিনজন চিকিৎসকসহ নতুন আক্রান্ত ৭৬: জেলায় করোনা ১১শ ছুঁই ছুঁইকরোনায় আরো ৩৭ জনের মৃত্যু, সর্বোচ্চ শনাক্ত ২৯১১-আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়ালকুমিল্লায় প্রবাসীর সহায়তায় প্রতিবন্ধীরা পেল খাদ্য ও নগদ অর্থসদর দক্ষিণে পল্লী বিদ্যুতের ক্রেন উল্টে শ্রমিক নিহত,আহত পাঁচদেবিদ্বারে বিদ্যুৎস্পৃষ্টে কুবি শিক্ষার্থী নিহতবুড়িচংয়ে ৪ হাজার ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটককরোনাভাইরাস: দেশে আজও দুই হাজার ৩৮১ জন আক্রান্ত, মৃত্যু ২২চান্দিনায় গলাটিপে শিশুকে হত্যা করলো সৎ মা: বাবা ও সৎ মা আটকচৌদ্দগ্রামে পৌর মেয়রসহ ১৩ জনের করোনা শনাক্ত: উপজেলায় বেড়ে দাঁড়াল ৪৭ জনেচৌদ্দগ্রামে পৌর মেয়রসহ কুমিল্লায় নতুন আক্রান্ত ৪৯: জেলায় বেড়ে দাঁড়াল ১০২০ জনেদেবিদ্বারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ স্টাফ সহ ১৮ জন করোনা আক্রান্তবরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশকুমিল্লায় ৭জন চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩: জেলায় করোনা হাজার ছুঁই ছুঁইকুমিল্লা শিক্ষা বোর্ড- বিজ্ঞানে ছেলেরা আর মানবিক ও বানিজ্যে মেয়েরা এগিয়েএসএসসি পরীক্ষা কুমিল্লা বোর্ড : পাশে ফেনী আর জিপিএ ৫ প্রাপ্তিতে এগিয়ে কুমিল্লাকুমিল্লা শিক্ষা বোর্ড – পাশে ছেলেরা আর জিপিএ ৫ প্রাপ্তিতে মেয়েরা এগিয়েএসএসসি পরীক্ষার ফল প্রকাশ – কুমিল্লা বোর্ডে এবারের পাশের হার ৮৫.২২ : পাশের হার কমলেও বেড়েছে জিপিএ ৫কুমিল্লা নতুন আক্রান্ত ৩৪: জেলায় করোনা ছাড়ালো সাড়ে ৮শ

লালমাইয়ে ভাইরাল অসম দম্পতি : কিশোরীকে মায়ের হেফাজতে আর বৃদ্ধকে জেলহাজতে প্রেরণ : কাজী আটক

স্টাফ রিপোর্টার ।।

কুমিল্লার লালমাইয়ে ১৩ বছরের কিশোরীকে ৬৫ বছরের বৃদ্ধের বিয়ে করার ঘটনাকে কেন্দ্র করে মেয়ের মায়ের দায়ের করা অপহরণ মামলায় বৃদ্ধ রিক্সা চালক শামসুল হক সামুকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। আর কিশোরীকে তার মায়ের হেফাজতে দেওয়া হয়েছে। এদিকে প্রতারণার মাধ্যমে অন্যের নাম, সীল, কাবিন ব্যবহার করে বৃদ্ধ রিকশা চালক ও কিশোরীর বিয়ে পড়ানোর অভিযোগে গোলাম সারওয়ার মজুমদার নামের একজন নিকাহ রেজিস্টারকে(কাজী) গ্রেফতার করেছে কুমিল্লার লালমাই থানা পুলিশ। শুক্রবার তাকে কুমিল্লা কোতয়ালী থানা এলাকা থেকে আটক করা হয়। অভিযুক্ত কাজী লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রারের দায়িত্বে রয়েছেন। তিনি ওই ইউনিয়ন আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক।এই রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত কাজীকে নিয়ে অভিযান অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আইয়ুব।


জানা যায়, জেলার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের পশ্চিম পেরুল গ্রামের এক ব্যক্তি ঢাকায় চাকরি করায় গ্রামে বসবাস করা তার পরিবারের দেখাশুনা করতেন পেরুল দীঘিরপাড়ার রিক্সা চালক সামছুল হক সামু(৬৫)। তার ২য় কন্যা(১৩) স্থানীয় পেরুল উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থী। সামছুল হক সামু নিজের রিক্সায় তাকে নিয়মিত স্কুলে আনা নেওয়া করতেন। কাজের কারণে মাঝে মধ্যে তিনি ওই বাড়িতে রাত্রিযাপনও করেছেন।
কিন্তু গত ১০ মে রবিবার সামছুল হক সামু সবাইকে হতবাক করে তার বয়স থেকে ৫২ বছরের ছোট ঐ ছাত্রীকে ভাগিয়ে নিয়ে কাজী অফিসে গিয়ে বিয়ে করেন। এই ঘটনা প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে কুমিল্লাসহ সারা দেশে তোলপাড় শুরু হয়। মুহুর্তেই খবরটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। পর দিন উপজেলা ইউএনও এবং থানার ওসি স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে তার কার্যালয়ে এই অসম দম্পত্তিকে ডেকে মিমাংসা করার চেষ্টা করে। কিন্তু বৃদ্ধ রিক্সা চালক সামু ও কিশোরী তারা দুই জনেই সংসার করার বিষয়ে অনড় থাকে এবং কিশোরী নিজকে প্রাপ্ত বয়স্ক হিসেবে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করে। যদিও এই জন্ম সনদ ভুয়া বলেছে স্থানীয়রা।
১৪ মে বিকালে কিশোরীর মা বাদী হয়ে বৃদ্ধ সামছুল হকের নাম উল্লেখ করে অজ্ঞাত ২/৩জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে লালমাই থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলার পেরুল উত্তরের হরিশ্চর স্কুল সংলগ্ন ভাড়া বাসা থেকে সামছুল হককে আটক করা হয়। এসময় পুলিশ তার হেফাজত থেকে ওই কিশোরীকেও উদ্ধার করেন।
শুক্রবার দুপুরে কুমিল্লার আমলী আদালত নং ৯ এর দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সামছুর রহমানের আদালতে কিশোরীর জবানবন্দী রেকর্ড করা হয়। একই আদালত বৃদ্ধ সামছুল হককে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এদিকে নিজের নাম ব্যবহার করার বিষয়টি জানতে পেরে কুমিল্লা সিটি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ডের কাজী মুজিবুর রহমান উল্লেখিত কাবিননামা তার কার্যালয়ে রেজিস্ট্রি হয়নি মর্মে গত ১৪ মে কুমিল্লা কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
শুক্রবার দুপুরে লালমাই থানা পুলিশ কোতয়ালী থানা পুলিশের সহায়তায় লাকসামের আজগরা ইউনিয়ন নিকাহ রেজিস্ট্র্রার গোলাম সারওয়ার মজুমদারকে কোতয়ালী থানা এলাকা থেকে গ্রেফতার করেন। লাকসামের আজগরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী আবদুল লতিফ বলেন, মাওলানা গোলাম সারোয়ার মজুমদার আজগরা ইউনিয়নের সরকারি নিকাহ রেজিস্ট্র্রার। এছাড়া তিনি আমাদের ইউনিয়ন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, বৃদ্ধ সামছল হককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা হয়েছে। আদালত ভিকটিমের জবানবন্দী গ্রহণ করেছেন। প্রতারণার মাধ্যমে অন্যের নাম, সীল, কাবিন ব্যবহার করে কাবিন সৃষ্টির অভিযোগে গোলাম সারোয়ার মজুমদার নামের একজনকে গ্রেফতার করেছি। তাকে নিয়ে অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

১৫ মে শুক্রবার বিকেলে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের ৯নং আমলী আদালতে এই অসম দম্পত্তিকে হাজির করা হয়্। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শামসুর রহমান উভয় পক্ষের শুনানী শুনে বৃদ্ধ রিক্সা চালক শামসুল হক শামুকে কুমিল্লা কেন্দ্রীয় কারাভগারে প্রেরণ করেন আর কিশোরীকে মামলার বাদী তার মায়ের জিম্মায় দিয়ে দেন।
অপর দিকে, লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আইয়ুব জানান, কাবিননামায় দেখা যায়, গত ১০ মে কুমিল্লা সিটি কর্পোশেনের ৭নং ওয়ার্ড এর নিকাহ রেজিষ্ট্রার মুজিবুর রহমান সরকারের কার্যালয়ে ৫লক্ষ টাকা মোহরানায় বই নং ৫৪, পৃষ্ঠা নং ২৮ ও ক্রমিক নং ৪৪০-এ তাদের বিয়ে রেজিস্ট্রি হয়। কিন্তু আমরা ঘটনা তদন্ত করতে গিয়ে জেনেছি, কাজী মজিবুর রহমান সরকার বিবাহ পড়াননি। তার নাম ব্যবহার করে লাকসামের গোলাম সারওয়ার মজুমদার অসততার আশ্রয় নিয়ে বিবাহ পড়িয়েছে। তাকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে যে, কাজি অফিসের ঠিকানা ও সিল মোহর সে ভুয়া দিয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত কাজীকে নিয়ে অভিযানে রয়েছে বলে থানার ওসি এই প্রতিবেদককে নিশ্চিত করেন।

কিশোরী সন্তানকে পেয়ে মেয়ে অপহরণ মামলার বাদী ও বিশোরীর মা প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন যে, শামু আমাদের সরলতা ও বিশ্বাসের সুযোগ নিয়ে আমার অবুঝ এই মেয়েকে সর্বনাশ করেছে। আমি সরকারের কাছে দাবী করব, সরকার যেন শামুর দৃষ্টান্তমুলক শাস্তি দেয় যাতে আরো কোন চরিত্রহীন ও লম্পট আর কোন মেয়ের এমন সর্বনাশ করতে না পারে।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *