কুমিল্লায় গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে লাপাত্তা ইউনিভার্সালের চেয়ারম্যান গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লার চৌদ্দগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় ইউনিভার্সাল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের কার্যালয় স্থাপন করে গ্রাহকের কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে- প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জহিরুল কাইয়ুম জহির অর্থ আত্মসাতের একটি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি। এছাড়া আরও ৫টি মামলায় তার বিরুদ্ধে আদালতের প্রেপ্তারি পরোয়না রয়েছে।

গ্রেপ্তারকৃত জহিরুল চৌদ্দগ্রাম উপজেলার খামারপুষ্কুরুনী এলকার মৃত মীর হোসেনের ছেলে। মঙ্গলবার দুপুরে তাকে কুমিল্লার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান চৌদ্দগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা। এর আগে সোমবার রাতে রাজধানীর মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বিভিন্ন এলাকায় ওই প্রতিষ্ঠানের কার্যালয় খুলে অল্প সময়ে বেশি টাকার লোভ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে যা চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানের প্রতারক চক্রটি।
ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনায় হওয়া একটি মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত ছিলেন গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি। এছাড়া পাঁচটি মামলার গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।