বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
শাহবাজপুর সেতুতে ভাঙন: ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ভোগপিতা খুন, পুত্র আটক২০২০ সালের মধ্যে শতভাগ বিদ্যুৎবাংলাদেশের বিপক্ষে খেলতে পারে স্টোইনিস: ল্যাঙ্গারশিখর ধাওয়ানের বিশ্বকাপ শেষ২৪ ঘণ্টায় ২ বিলিয়ন টন বরফ গলে গ্রিনল্যান্ডেরতিনবার গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলেরনিজেদের সেরা একাদশ খুঁজে হয়রান অস্ট্রেলিয়াআফগানিস্তানকে ‘না’ করে দিলো ভারতীয় বোর্ডপ্রিপেইড মিটার নিয়ে ভোগান্তির যত অভিযোগদেশের প্রথম লোহার খনির সন্ধান‘আগে কাগজে বইল্যা ভোট দিছি, অহন টিপ দিলে হইয়া যায়’স্ত্রীর বিরুদ্ধে স্বামীর গায়ে গরম তেল ঢেলে দেওয়ার অভিযোগকুমিল্লায় পিকআপ ভ্যানের ধাক্কায় সিএনজির দুই যাত্রী নিহতকুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ রতন সাহার দূর্নীতির আমলনামা # মসজিদের কোটি টাকার কোন হিসেব নেই # বেশি টাকা লোপাট হয়েছে কর্মচারী কল্যাণ তহবিলে # ক্রীড়া প্রতিযোগিতার নামে উত্তোলন করা হয়েছে ২৪ লাখ টাকা # অধিভুক্তি ফি খাতে ১৭ লাখ টাকা বেশি উত্তোলন করা হয়েছে # ব্যাপক অনিয়ম রয়েছে পরিবহন খাতেও # ছাত্র সংসদ না থাকলেও টাকা উত্তোলন ও ব্যয় হচ্ছে প্রতিনিয়ত # ল্যাবেরটরি ফান্ডের ১৬ লাখ ৫৫ হাজার টাকা উত্তোলন হয় অফিস সহায়ক দ্বারা # ব্যবহারিক পরীক্ষার ফি হতে লুট হয় ২৪ লাখ ২৯ হাজার টাকা # কলেজ উন্নয়ন খাতের নামে ৩৫ লাখ টাকা লোপাট # প্রতিটি সেক্টরেই রয়েছে দূর্নীতি ও অনিয়মশরীর চর্চার ভিডিও দিয়ে চমকে দিলেন সালমান খানক্রাইস্টচার্চের মসজিদে হামলার ভিডিও শেয়ার করায় ২১ মাসের কারাদণ্ডছক্কার বিশ্বরেকর্ড গড়লেন মরগ্যানজাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারিঅস্ট্রেলিয়া ম্যাচটাও খুব গুরুত্বপূর্ণ : রাজ্জাক

ড্রেজারে আটকে গেল শিশু মারজানার জীবন

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে বালু তোলার ড্রেজার মেশিনের গর্তের পানিতে ডুবে মারজানা নামে ৫বছরের এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। শনিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মারজানা ভানী ইউনিয়নের খিরাইকান্দি গ্রামের মো. মনির হোসেনের মেয়ে। আজ রোববার রাত সাড়ে ১০টায় দেবিদ্বার থানার উপ-পরিদর্শক ইফতিহার এ কথা নিশ্চিত করেছেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে শিশুটি খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরে তাকে অনেকে খুঁজাখুঁজি করে না পেয়ে বিকালে ড্রেজারের বালু তোলার পাইপের শিশুটির পা আটক অবস্থায় দেখতে পায় মাটি ড্রেজারের শ্রমিক। পরে চাঁদপুর থেকে আসা একদল ডুবুরি রাত ১টায় মারজানার লাশ উদ্ধার করেন।
শিশুটির পিতা মো. মনির হোসেন জানান , শিশুটি খেলতে গিয়ে সবার চোখের আড়াল হয়ে কোন এক সময় গর্তে পড়ে যায়, পরে পানির ¯্রােতের সাথে বালু তোলার পাইপে পা আটকে যায়। আমরা অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া পাইনি। পরে ড্রেজারের পাইপের সাথে পা আটক অবস্থায় মেয়েকে উদ্ধার করা হয়।
জানা যায়, গত দুই মাস যাবৎ ড্রেজারের মালিক আবদুর রব অবৈধ ভাবে খনন করে বালু উত্তোলন করে পাশ্ববর্তী বাড়ী জসিম উদ্দিনের জমি ভরাট করতে থাকেন। ড্রেজারের শ্রমিক হঠাৎ দেখেন মেশিনের সেকশন পাইপ বন্ধ হয়ে গেছে। পরে প্রায় ৫০ ফুট গভীরে থাকা ড্রেজারের সেকশন পাইপটি পানি থেকে ওঠানোর সময় দুপুরে নিখোঁজ হওয়া মারজানার একটি পা ড্রেজার মেশিনের বালু উত্তোলনের পাইপে আটকে আছে। তখন ওই শ্রমিক মারজানার পা পাইপ থেকে খোলার চেষ্টা করলে মারজানা পুনরায় ছিটকে গভীর পানিতে তলিয়ে যায়।
পরে এলাকার লোকজন দেবিদ্বার থানায় জানান। পরে পুলিশ চান্দিনা ফায়ার সার্ভিসকে জানালে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী সেখানে মারজানাকে উদ্ধার করতে ব্যর্থ হয়। পরে তারা চাঁদপুর ডুবুরি দলকে খবর দেন। চাঁদপুর থেকে ডুবুরির দল এসে প্রায় ৩/৪ ঘন্টা পর নিখোঁজ মারাজানার লাশ উদ্ধার করেন।
দেবিদ্বার থানার উপ-পরিদর্শক ইফতিহার বলেন, রাত ১১ টায় চাঁদপুর থেকে ডুবুরির দল এসে অবৈধ ড্রেজার মেশিনের গর্তে নিখোঁজ হওয়া মারজানার লাশ উদ্ধার করেন। ঘটনার পর থেকে ড্রেজারের মালিক আব্দুর রব পলাতক রয়েছেন।
দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে অবহেলা জনিত কারণসহ অবৈধ ড্রেজার চালানোর অপরাধে মালিক আবদুর রবের বিরুদ্ধে আজ রোববার মামলা করেছে মারজানার বাবা মনির হোসেন।

সংবাদটি শেয়ার করুন............
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *