মোঃ আমিরুল ইসলামের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

জাতিসংঘের ইউনিভার্সিটি অব ফ্রিডম এন্ড পিস এর অন্তর্ভুক্ত মধ্যপ্রাচ্যের আন্তর্জাতিক সংস্থা “এলিট আরব ক্রিয়েটিভ ইউনিয়ন, রাইটার্স ইউনিয়ন ইন্টারন্যাশনাল এবং ওয়াল্ড পিস ফেডারেশন এর চেয়ারম্যান গ্লোবাল এম্বাসেডর ড. নারজিন বানি হাসেমী স্বাক্ষরিত সনদে বাংলাদেশের কবি কুমিল্লার কৃতি সন্তান মোঃ আমিরুল ইসলামকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেন।

কবি মোঃ আমিরুল ইসলাম কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাবুটিপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা- মৃত ডাঃ আকামত আলী মুন্সী ও মাতা- মৃত লুৎফন নেছা। ছয় ছেলে মেয়ের মধ্যে তিনি পঞ্চম।

আন্তর্জাতিক সাহিত্য সংস্কৃতির বিকাশ, আরব সংস্কৃতির অগ্রগতি, সামাজিক মূল্যবোধ, জ্ঞান, চিন্তাভাবনা এবং শান্তি প্রচার করে জনগণের কাছে শান্তিপূর্ণ সহাবস্থান কার্যকর অবদানের জন্য বিশ্বের বিভিন্ন দেশের কবি ও লেখকদের প্রশংসা অর্জন করেছেন।

শুধু বাংলা সাহিত্যের নয়। বিশ্ব সাহিত্যে বহু দেশের কবি সাহিত্যিকদের মাঝে একটি পরিচিত নাম। সাহিত্য সাধনায় কঠোর শ্রম মেধা বিনিয়োগ করেই আজকের অবস্থান। গল্প, ছোট গল্প, কবিতা ও ছড়া প্রায় সকল বিভাগেই তার বিচরণ রয়েছে।

তিনি সমসাময়িক সামাজিক ঝঞ্ঝা ও ব্যাধি, কুসংস্কার নিয়েও বেশ কবিতা ছড়া লিখেছেন।

বাংলাদেশের কয়েকটি সাহিত্য সংস্থা সহ ভারত, ফ্রান্সের প্যারিস টাইমস ও সৌদি আরবের ই পত্রিকা ছন্দ কাননের লেখা লেখি করে বেশ সম্মাননা সনদ অর্জন করে।