আখাউড়ায় আগুন, পুড়ল ২ প্রবাসীর বসতবাড়ি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই প্রবাসীর বসতবাড়ি পুড়ে গেছে। রোববার ভোর ৪টায়  উপজেলার মোগড়া ইউনিয়নের টানুয়াপাড়া গ্রামে প্রবাসী আব্দুল হাই ও কাউছার মিয়ার বসতবাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের একটি দল এসে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্তদের দাবি, অগ্নিকাণ্ডে টাকা, টিভি, ফ্রিজ, আসবাবপত্র, বিমানের টিকেট, মোবাইল ফোন, ঘরে থাকা অন্যান্য মালামাল পুড়ে অন্তত ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

প্রবাসী আব্দুল হাই বলেন, ভোর ৪টার দিকে আমার এক ছেলে ঘরের মধ্যে আগুন দেখতে পেয়ে আমাকে ডাক দেন। এরপর আমি ঘুম থেকে উঠে আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করি। একপর্যায়ে ঘরে লোকদেরকে বের করা নিজেরা রক্ষা পাই। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে দুটি ঘরের আসবাবপত্র বিমান টিকেট, টিভি, ফ্রিজ, টাকা,মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এই অগ্নিকাণ্ডে  তাদের অন্তত ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

প্রবাসী কাউছার মিয়া বলেন, আগুনে সব কিছু শেষ করে দিয়েছে। আমাদের আর কিছুই রইল না। কি খাব, কোথাই থাকব বুঝতে পারছি না।

উপজেলার মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল মতিন সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সকালে ক্ষতিগ্রস্তদের বাড়িতে যাই। আগুনে দুটি বসতভিটাসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে গেছে।

আখাউড়া ফায়ার সার্ভিস কর্মকর্তা লিডার কবির আহমেদ ভূইয়া বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।