আসামী মহিন উদ্দিনের মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা

লাকসামে নাছিমা হত্যা মামলার রায় ঘোষণা
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

কুমিল্লা জেলার লাকসাম উপজেলার গোপালপুর গ্রামের নাছিমা আকতার কে ধর্ষণের পর হত্যা মামলায় আসামী মহিন উদ্দিনকে মৃত্যুদন্ডের রায় দিয়েছে কুমিল্লা অতিরিক্ত দায়রা জজ আদালত। এসময় আসামীকে এক লক্ষ টাকা জরিমানাও করা হয়। আসামী মহিন উদ্দিন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার দক্ষিণ বিনই গ্রামের জালিল মিয়ার ছেলে।
আজ মঙ্গলবার (০৮ আগষ্ট) কুমিল্লা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামী মহিন উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।
আদালত ও মামলা সূত্রে জানাগেছে, ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারী কুমিল্লা জেলার লাকসাম উপজেলার গোপালপুর গ্রামে নাছিমা আকতারকে আসামী মহিন উদ্দিন ভিকটিম নাছিমা আক্তারকে ধর্ষণ করে গলায় ও মুখে কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ হাত পা বাঁধা অবস্থায় ঘটনাস্থলে ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা আসামী মহিনকে দৌঁড়াতে দেখলে সন্দেহ করে ও পরে ঘটনাস্থলে লাশ দেখতে পেয়ে পুলিশকে জানায়। এ ঘটনায় ভিকটিম নাছিমা আকতারের ভাই ফজলে রাব্বি বাদী হয়ে একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করে।
পরবর্তীতে দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার (০৮ আগষ্ট) আসামী মহিনউদ্দিনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশসহ ১ লক্ষ টাকা জরিমানা করে আদালত।
এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাদী পক্ষের আইনজীবি। এসময় রায় শুনানির পর আসামী মহিনউদ্দিনকে মূল কারাগারে প্রেরণ করা হয়।