এমপি আজাদকে সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি

#উত্তর জেলা আ’ লীগ সভাপতির উপর হামলা #১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ
চান্দিনা প্রতিনিধি।।
প্রকাশ: ৩ মাস আগে

কুমিল্লার চান্দিনায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন এর উপর হামলা এবং গাড়ি ভাঙচুর এর ঘটনায় কুমিল্লা-৪ (দেবিদ্বার) সংসদীয় আসনের স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়ে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য জানা যায়। রাতে ওই চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

কারণ দর্শানোর ওই নোটিশে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উল্লেখ করেছেন- ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা শেষে আপনার (এমপি আজাদ) নির্দেশে জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিনের গাড়িতে হামলা হয়েছে মর্মে কেন্দ্রীয় দপ্তরে অভিযোগপত্র জমা হয়েছে। ওই হামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীবসহ আরো কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছে। এ ঘটনায় জেলার সাংগঠনিক সম্পাদক পদ থেকে আপনাকে সাংগঠনিক নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হল। এমতাবস্থায় সংগঠনের আর্দশ, শৃংখলা ও স্বার্থ পরিপন্থী কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে আপনাকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না, তার ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রেরণের জন্য নির্দেশ দেয়া হল।

এ বিষয়ে জানতে চাইলে উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিন বলেন, দেবিদ্বারের এমপি আবুল কালাম আজাদের নির্দেশে আমার উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, হামলার ঘটনায় তিনি ওই দিনই চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন।

এবিষয়ে জানতে সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে চান্দিনা পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দকে দাওয়াত করা- না করা নিয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাংগঠনিক সম্পাদকের মধ্যে কথা কাটাকাটির জেরে সভাপতি মু. রুহুল আমিন এর উপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (৭ মার্চ) কুমিল্লার চান্দিনা আধুনিক পৌর কমিউনিটি সেন্টারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী আয়োজিত আলোচনা সভা শেষে ফেরার পথে চান্দিনা-রামমোহন সড়কের সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন এলাকায় ওই ঘটনা ঘটে।