কুবিতে গাঁজা সেবন অবস্থায় ৪শিক্ষার্থী আটক

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

গাঁজা সেবন অবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) থেকে ৪জন শিক্ষার্থী আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের একজন খাদিজা আক্তার নিশাত প্রথমে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পরবর্তীতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী হিসেবে দাবি করেন। বাকিরা হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে শিক্ষার্থী আনাস আহমেদ, কুমিল¬া ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী আমিনুল হাসান খান এবং লালমাই সরকারি কলেজের শিক্ষার্থী রাসেল খান।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পিছনে গাঁজা সেবনরত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম তাদের আটক করে। তাদেরকে অনুসন্ধান করা হলে গাঁজাসহ মাদক সেবনের সরঞ্জমাদি পাওয়া যায়। তাদের থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, তারা সবাই ফার্স্ট ইয়ারের শিক্ষার্থী হওয়ায় আমরা প্রক্টরিয়াল বডি, অবিভাবক, পুলিশ প্রশাসন সবাই মিলে বসে এই সিদ্ধান্ত (মুচলেকা) নিয়েছি। আর আমরা মাদক সাপ্লাইয়ের সোর্স ফাইন্ড আউট করতে পেরেছি এবং সেগুলো পুলিশকে জানিয়েছি।
মুচলেকা নেওয়ার সময়ে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীণ বিষয়। তারা তাদেরকে আমাদের হাতে তুলে দেয়নি। প্রক্টর স্যারই সব সিদ্ধান্ত নিয়েছেন।