কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে জবাই করে হত্যা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

কুমিল্লার এক আওয়ামী লীগ নেতাকে জবাই করে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার (১৮ মে) দুপুরে জেলার আদর্শ সদর উপজেলার দূর্গাপুর উত্তর ইউনিয়নের আলেখাচরে এঘটনা ঘটে। নিহত এনামুল হক আলেখাচর গ্রামের আবদুল ওয়াদুদের ছেলে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।
আদর্শ সদর উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ আহমেদ পাবেল বলেন, জুম্মার নামাজ শেষে এনামুল বের হলে প্রতিপক্ষের লোকজন এনামুলকে টেনেহিঁচরে মসজিদের সামনে নিয়ে যায়। সেখানে দেয়ালের সঙ্গে চেপে ধরে তার গলায় ও ঘাঁড়ে ছুরিচালায়। পরে মুমূর্ষু অবস্থায় স্থানীয় মুসল্লিরা তাকে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে ও পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বিকাল ৩টার দিকে হাসপাতালে এনামুল মারা যায়। স্থানীয় কিছু লোকের সঙ্গে এনামুলের জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এই নিয়েই ঘটনার সূত্রপাত হতে পারে বলে জানান আ’লীগ নেতা পাবেল।
কুমিল্লার ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল্লাহ আল মামুন বলেন, গলায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে এনামুলকে। আমরা ঘটনাস্থলে আছি। শুনেছি স্থানীয় কয়েকজনের সঙ্গে এনামুলের জায়গা জমি নিয়ে দ্বন্দ্ব ছিল। এই ঘটনার পরেই তারা আজ তার ওপর হামলা চালায়। আমরা বিভিন্ন মাধ্যমে অপরাধীদের সনাক্তের চেষ্টা করছি। তারা এলাকা ছেড়ে পালিয়েছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে।